গৌতমের টক্করে দিলীপ

দ্বিতীয়বার ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র থেকে সিপিএমের প্রার্থী হলেন দিলীপ সিংহ। তিনি লড়বেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৬ ০২:১৮
Share:

দিলীপ সিংহ। নিজস্ব চিত্র।

দ্বিতীয়বার ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র থেকে সিপিএমের প্রার্থী হলেন দিলীপ সিংহ। তিনি লড়বেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে।

Advertisement

ইলাপাল চৌধুরী হাই স্কুলে শিক্ষকতা করেন দিলীপবাবু। বর্তমানে তিনি শিলিগুড়ি পুরসভার চেয়ারম্যান। ১৯৯৪ সাল থেকে শিলিগুড়ি পুরভোটে দাঁড়িয়ে পাঁচ বার কাউন্সিলর হয়েছেন। বরাবর সিপিএম দলেই রয়েছেন। এ বার নিয়ে শিলিগুড়ি পুরসভায় দুই বার চেয়ারম্যান হয়েছেন। এক দফায় বাম বোর্ডের বিল্ডিং বিভাগের মেয়র পারিষদও ছিলেন।

আগে ডাবগ্রাম-ফুলবাড়িটি ছিল রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রের অধীনে। সেটি তফসিলি জাতির প্রার্থীর জন্য সংরক্ষিত ছিল। গত বার ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা আসনটি সাধারণ প্রার্থীদের জন্য হলে ওই আসন থেকে বামেদের প্রার্থী হন দিলীপবাবু। তবে গত বার তাঁকে গৌতম দেবের কাছে প্রায় ১১ হাজার ভোটে হারতে হয়েছে।

Advertisement

গত বার তৃণমূল প্রার্থী গৌতম দেবের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। এ বার তাঁর লড়াই মন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে। ওই এলাকায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতমবাবু যে প্রচুর উন্নয়ন কাজ করেছেন, এটা তার অতিবড় শত্রুও স্বীকার করেন। তবে এলাকায় জমি কেনাবেচা নিয়ে বিভিন্ন দালাল চক্রের সঙ্গে তৃণমূলের কর্মীদের একাংশের যোগসাজশ নিয়ে বারবার অভিযোগ উঠেছে। সে সব অনেক ক্ষেত্রেই তৃণমূল নেতৃত্বকে বিব্রত হতে হয়েছে।

তৃণমূলের পাল্টা অভিযোগ, দিলীপবাবুর প্রভাব নিয়েও। জমি কেনাবেচায় তাঁর দলের লোকদের অনেকেই জড়়িত বলে অভিযোগ। এমনকী সুযোগ পেলে দিলীপবাবু ছড়ি ঘোরাবার চেষ্টা করেন বলেও তৃণমূলের স্থানীয় নেতাদের একাংশ অভিযোগ তোলেন। দিলীপবাবুর কথায়, ‘‘মন্ত্রীর বিরুদ্ধে এ বার বরং লড়াই অনেক সহজ। কারণ অনেক প্রতিশ্রুতি গতবার তৃণমূলের তরফে দেওয়া হয়েছিল ডাবগ্রাম-ফুলবাড়ি এলাকায়। যা তাঁরা
পালন করেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন