পুড়ল বাড়ি

হঠাৎ আগুনে ভস্মীভূত হল একটি কাঠের দোতলা বাড়ি। সোমবার দুপুরে শিলিগুড়ির প্রধাননগরের বাঘাযতীন কলোনি এলাকার ঘটনা। আগুন নেভাতে গিয়ে পুড়ে জখম হন ওই পরিবারের একাধিক ব্যক্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৫ ০২:২২
Share:

শিলিগুড়ির প্রধাননগরে বাড়িতে আগুন। সোমবার সন্দীপ পালের তোলা ছবি।

হঠাৎ আগুনে ভস্মীভূত হল একটি কাঠের দোতলা বাড়ি। সোমবার দুপুরে শিলিগুড়ির প্রধাননগরের বাঘাযতীন কলোনি এলাকার ঘটনা।

Advertisement

আগুন নেভাতে গিয়ে পুড়ে জখম হন ওই পরিবারের একাধিক ব্যক্তি। খবর পেয়ে যায় দমকলের তিনটি ইঞ্জিন। তবে বাড়ির বৃদ্ধ মালিক সহ দু’জনকে শিলিগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। রাতে অবশ্য তাঁদের দু’জনেরই অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। জখমদের নাম পরেশ ভৌমিক এবং তাঁর নাতনি মোম। আপাতত তাঁরা পড়শি মোহন শর্মার বাড়িতে আশ্রয় নিয়েছেন। দমকল সূত্রে প্রাথমিকভাবে শর্ট সার্কিট জাতীয় কিছু হওয়ার ফলেই আগুন লাগে বলে জানা গিয়েছে। পরে ওই বাড়িতে যান মেয়র অশোক ভট্টাচার্য, শিলিগুড়ির বিধায়ক রুদ্রনাথ ভট্টাচার্য, মেয়র পারিষদ তথা এলাকার কাউন্সিলর নুরুল ইসলাম।

পুরসভার পক্ষ থেকে সাহায্য করা হবে বলে জানানো হয়েছে। অশোকবাবু বলেন, ‘‘জমির পাট্টা, বাড়ির কাগজ সহ পড়াশুনোর সমস্ত নথি পুড়ে গিয়েছে। সেগুলো যাতে বের করা যায় তার যেমন ব্যবস্থা করা হবে, তেমনি আপাতত খরচের জন্য আর্থিক সাহায্য করা হবে।’’ এদিন কম্বল ও কিছু প্রয়োজনীয় জিনিস দিয়ে যান বিধায়কও।

Advertisement

ওই বাড়ির নীচের তলা পাকা হলেও উপরতলা কাঠের ছিল। এদিন দুপুর পৌনে একটা নাগাদ উপরে কেউ ছিলেন না। বাড়ির নীচেই পাশাপাশি দুটি দোকানে ছিলেন, পরেশবাবুর দুই ছেলে। পরেশবাবু নিজে স্ত্রী ও ছেলের বউদের সঙ্গে ঘরেই ছিলেন। হঠাৎ পাড়ার আশপাশের বাড়ির লোকেরা আগুন দেখে চিৎকার করলে তাঁরা বুঝতে পারেন উপরে আগুন লেগেছে। একটি সিলিণ্ডার আগুনের তাপে ফেটে গেলে আতঙ্ক ছড়ায় এলাকায়। পরেশবাবুর ছেলে বিমানবাবু বলেন, ‘‘টাকা-গয়না সমস্তই পুড়ে গিয়েছে। দুটি দোকানের মালপত্রও পুড়ে ছাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন