Fire breaks out

নকশালবাড়ির চা কারখানায় অগ্নিকাণ্ড, তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনল দমকল বাহিনী

ঘটনাস্থলে পৌঁছয় নকশালবাড়ি দমকলের একটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে মাটিগাড়া থেকে আরও ২টি ইঞ্জিনকে পাঠানো হয় ঘটনাস্থলে। প্রায় ঘন্টা তিনেকের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নকশালবাড়ি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ০০:০০
Share:

রবিবার রাতে বিধ্বংসী আগুনের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয় গোটা এলাকায়। নিজস্ব চিত্র।

হঠাৎই ভয়াবহ আগুন লেগে যায় শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত নকশালবাড়ির বেঙাই জোতর কাঞ্চনজঙ্ঘা চা কারখানায়। রবিবার রাতে বিধ্বংসী আগুনের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয় গোটা এলাকায়। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছয় নকশালবাড়ি দমকলের একটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে মাটিগাড়া থেকে আরও ২টি ইঞ্জিনকে পাঠানো হয় ঘটনাস্থলে। প্রায় ঘন্টা তিনেকের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। দলকল কর্মীদের অনুমান, কারখানায় দাহ্য পদার্থ ছিল। পাশাপাশি প্যাকেট তৈরিতে যে ধরনের দ্রব্য ব্যাবহার হয় সেখান থেকেই আগুন আরও বীভৎস আকার ধারণ করে।

Advertisement

শিলিগুড়ির দমকল অফিসার অজিত ঘোষ বলেন, “আপাতত আগুন নিয়ন্ত্রণে৷ তবে কী ভাবে আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়। পাশাপাশি কারখানায় আগ্নিনির্বাপক ব্যাবস্থা ছিল কি না তা খতিয়ে দেখা হবে।”

Advertisement

কারখানার কর্মী এতোয়া ওরাও জানান, “হঠাৎ করেই কারখানা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়৷ মুহুর্তের মধ্যেই আগুন ব্যাপক আকার ধারণ করে। বাগানের সাহেবদের জানালে তাঁরাই দমকলকে খবর দেন। প্রায় ঘন্টা দুয়েক চেষ্টার পর এখন আগুন নিয়ন্রণ করা গিয়েছে। তবে কী করে আগুন লাগল তা বলতে পারছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন