atm card

বস্তাবন্দি এটিএম কার্ড পরিত্যক্ত অবস্থায় পড়ে ব্যাঙ্কের কাছে, চাঞ্চল্য ছড়ায় মালদহের রতুয়ায়

পুকুরপাড়ে বস্তাবন্দি অবস্থায় পাওয়া যায় প্রচুর এটিএম কার্ড। মহারাজপুর এলাকায় রয়েছে বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাঙ্কের একটি শাখা। এটিএম কার্ডগুলি সেই ব্যাঙ্কেরই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রতুয়া শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৬:১৪
Share:

উদ্ধার হওয়া সেই এটিএম কার্ড। — নিজস্ব চিত্র।

ব্যাঙ্কের শাখা থেকে ঢিল ছোড়া দূরত্বে বস্তাবন্দি অবস্থায় মিলল পরিত্যক্ত এটিএম কার্ড। এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের রতুয়া-২ ব্লকের মহারাজপুর এলাকায়। ওই এটিএম কার্ড উদ্ধার করেছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে বিষয়টি।

Advertisement

বৃহস্পতিবার সকালে মহারাজপুর এলাকায় পুকুরের পাড়ে একটি বস্তা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা দেখতে পান, ওই বস্তার মধ্যে রয়েছে প্রচুর এটিএম কার্ড। মহারাজপুর এলাকায় রয়েছে বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাঙ্কের একটি শাখা। এটিএম কার্ডগুলি সেই ব্যাঙ্কেরই। ব্যাঙ্কের শাখা থেকে ঢিল ছোড়া দূরত্বে এটিএম কার্ড ভর্তি ওই বস্তা উদ্ধারের ঘটনায় ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের মতে, ওই এটিএম কার্ডগুলি এখনও বাতিল হয়নি। গ্রাহকদের নামে তৈরি হওয়া সেই এটিএম কার্ড কী করে ফেলে দেওয়া হল তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয় বাসিন্দারা।

বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাঙ্ক কর্তৃপক্ষের সূত্রে জানা গিয়েছে, এটিএম কার্ড পড়ে থাকলেও কোনও গ্রাহকের ক্ষতি হবে না। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানাচ্ছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। খবর পেয়ে পুলিশ যায় ঘটনাস্থলে। এটিএম কার্ডগুলি উদ্ধার করে নিয়ে যায় তারা। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ নিয়ে মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘এটিএম কার্ডগুলি পরীক্ষা করা হচ্ছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তথ্য খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এই কার্ডগুলি বাতিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন