Left Front

বামেরা ক্ষমতায় এলে একবছরে সব শূন্যপদ পূরণ: সুজন চক্রবর্তী

মঙ্গলবার কোচবিহারের শহিদবাগে শহিদ বেদীতে মাল্যদান করে এসএফআইয়ের বর্তমান এবং প্রাক্তন কর্মীদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা কোচবিহার শহর পরিক্রমা করে।

Advertisement

নিজস্ব সংবাদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ২২:৪৫
Share:

মিছিলে বাম নেতৃত্ব। নিজস্ব চিত্র

এসএফআই-এর ৫০ তম প্রতিষ্ঠা দিবস পালিত হল কোচবিহারে। উপস্থিত ছিলেন এসএফআইয়ের প্রতিষ্ঠাতা সম্পাদক বিমান বসু, সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী-সহ জেলার অন্য নেতৃত্ব। সেই মঞ্চ থেকেই সুজন চক্রবর্তী জানালেন, ক্ষমতায় এলে এক বছরের মধ্যে ৫ লক্ষ শূন্যপদ পূরণ করবে বাম সরকার।

Advertisement

মঙ্গলবার কোচবিহারের শহিদবাগে শহিদ বেদীতে মাল্যদান করে এসএফআইয়ের বর্তমান এবং প্রাক্তন কর্মীদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা কোচবিহার শহর পরিক্রমা করে। কোচবিহার পুরনো পোস্ট অফিস পাড়ার মাঠে শোভাযাত্রা শেষ হয়। সেই মাঠে একটি জনসভার আয়োজন করা হয়। সেই জনসভায় বক্তব্য রাখেন বিমান বসু, সুজন চক্রবর্তী-সহ জেলা নেতৃত্ব।

জনসভার মঞ্চ থেকে বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ের আবেদন জানান বিমান বসু। বলেন, ‘‘কোচবিহারের নয়টি বিধানসভা রয়েছে। আরএসএস পরিচালিত বিজেপি ভাবছে ন’টি বিধানসভা তাদের পকেটের মধ্যে রয়েছে। তাদের এই ভুল ভেঙে দিতে হবে। আবার অনেকে ভাবছে তৃণমূলের দুর্দিন এসেছে। তাই বামফ্রন্ট তৃণমূলের সাথে বোঝাপড়া করবে। তা কখনওই হবে না। বিজেপিকে পশ্চিমবঙ্গে হাত ধরে নিয়ে এসেছে তৃণমূল। বিজেপি এবং তৃণমূলকে পরাস্ত করতে বিরোধী শক্তিকে সঙ্গে নিতে হবে।’’

Advertisement

একই মঞ্চ থেকে সুজন বলেন, ‘‘বর্তমান সরকার বেকারদের জন্য কোনও কর্মসংস্থান করতে পারেনি। বর্তমানে রাজ্যে সাড়ে ৫ লক্ষ শূন্যপদ রয়েছে। আমরা ক্ষমতায় এলে ১ বছরের মধ্যে সমস্ত শূন্যপদ পূরণ করা হবে।’’

আরও পড়ুন:কিসান রেলের ‘ছদ্মনামে’ বঙ্গে ‘ভোট এক্সপ্রেস’-এর উদ্বোধন মোদীর

আরও পড়ুন:হোমগার্ডে বদলি ডায়মন্ড হারবারের সেই পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন