Teak Wood

সিমেন্টের বস্তার আড়ালে পাচার ৪০ লক্ষ টাকার সেগুন কাঠ! জলপাইগুড়িতে ধৃত ট্রাকচালক-সহ তিন

রাজস্থানের নম্বর প্লেটযুক্ত ওই ১৪ চাকার ট্রাকে বোঝাই ছিল সিমেন্টের বস্তা। কিন্তু সেই সিমেন্টের বস্তার নীচে ছিল প্রচুর মূল্যবান সেগুন কাঠ। ট্রাকের চালক-সহ তিন জনকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:১২
Share:

জলপাইগুড়িতে উদ্ধার সেগুন কাঠ। নিজস্ব চিত্র।

বন দফতরের অভিযানে বেলাকোবায় রাজগঞ্জে উদ্ধার হল লক্ষাধিক টাকার সেগুন (বার্মা টিক) কাঠ। রবিবার রাতের ওই ঘটনায় চোরাই কাঠবোঝাই ট্রাকের চালক-সহ চার জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

বন দফতর সূত্রের খবর, সিমেন্টের বস্তার নীচে পাচার করা হচ্ছিল আনুমানিক ৪০ লক্ষ টাকা মূল্যের বার্মাটিক কাঠ। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে রবিবার গভীর রাতে শিলিগুড়ি-জলপাইগুড়ি ৩১ নম্বর জাতীয় সড়কের রাজগঞ্জের করতোয়া এলাকায় পাচারকারী ট্রাকটিকে আটক করেন বনকর্মী এবং আধিকারিকেরা।

রাজস্থানের নম্বর প্লেটযুক্ত ওই ১৪ চাকার ট্রাকের উপরে বোঝাই ছিল সিমেন্টের বস্তা। কিন্তু সেই সিমেন্টের বস্তার নীচে ছিল প্রচুর মূল্যবান সেগুন কাঠ। এই ঘটনায় চালক ও সহকারী চালক-সহ তিন জনকে গ্রেফতার করা হয়।

Advertisement

ধৃত কোমল সিংহ,কৃপাল সিংহ এবং সঞ্জয় কুমারকে সোমবার জলপাইগুড়ি আদালতে তোলা হয়। বন দফতর সূত্রে জানা গিয়েছে, ঘটনার পিছন সংগঠিত পাচারচক্রের যোগ থাকার সম্ভাবনা রয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অসম থেকে আনা ওই কাঠ বিহারে পাচার করা হচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন