রায়গঞ্জে ফের ভাঙন কংগ্রেসে

পুরসভা নির্বাচনের মুখে ফের কংগ্রেসে বড়সড় ভাঙন ধরল রায়গঞ্জের ১৮ নম্বর ওয়ার্ডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৭ ০১:৫৭
Share:

পুরসভা নির্বাচনের মুখে ফের কংগ্রেসে বড়সড় ভাঙন ধরল রায়গঞ্জের ১৮ নম্বর ওয়ার্ডে।

Advertisement

শুক্রবার রাতে ওই ওয়ার্ডের বন্দর ডাকঘর এলাকায় তৃণমূলের একটি কর্মিসভা হয়। ওয়ার্ড কংগ্রেস সভাপতি শ্যামল সাহা ও সহকারী সভাপতি সন্তোষ সাহার নেতৃত্বে কংগ্রেসের শতাধিক কর্মী সমর্থক সেখানে তৃণমূলে যোগ দেন বলে শাসকদলের দাবি। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দিয়েছেন ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দীনদয়াল কল্যাণী, টিএমসিপির রায়গঞ্জ শহর সভাপতি বাবন সাহা প্রমূখ।

গত ১৯ এপ্রিল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন পুরসভার প্রাক্তন চেয়ারম্যান দীনদয়ালবাবু। কংগ্রেস এ বছর তাঁকে প্রার্থী করেছিল। দীনদয়ালবাবু তৃণমূলে যোগ দিতেই ওই ওয়ার্ড থেকে ছাত্র পরিষদের প্রাক্তন রাজ্য সম্পাদক প্রসেনজিত সাহাকে প্রার্থী করে কংগ্রেস। কয়েক মাস আগে দলের জেলা নেতাদের একাংশের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে দল ছেড়েছিলেন প্রসেনজিতবাবু। এমনকী, প্রসেনজিতবাবুর নেতৃত্বে কংগ্রেসের বিক্ষুব্ধরা প্রকাশ্যে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্তের কুশপুতুলও দাহ করেছিলেন। পুরসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর প্রসেনজিতবাবু বিজেপিতে যোগ দেন। বিজেপি তাঁকে ওই ওয়ার্ড থেকে প্রার্থী করবে বলেও ঘোষণা করেন। কিন্তু দীনদয়ালবাবু তৃণমূলে যোগ দেওয়ার পর জেলা কংগ্রেস নেতাদের অনুরোধে দলে ফিরে প্রার্থী হয়ে যান প্রসেনজিতবাবু।

Advertisement

দীনদয়ালবাবুর দাবি, উন্নয়নের স্বার্থে তিনি তৃণমূলে যোগ দেন। সেই চিন্তাধারাতেই শ্যামলবাবু ও সন্তোষবাবুর নেতৃত্বে কংগ্রেসের শতাধিক কর্মী তৃণমূলে যোগ দেন।

বস্তুত, ১৮ নম্বর ওয়ার্ডটি বরাবরই কংগ্রেসের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত। গত এক দশক ধরে ওই ওয়ার্ডটি দখলে রেখেছে কংগ্রেস।

জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দের দাবি, ‘‘ক্ষমতা ও ব্যবসায়িক স্বার্থে দীনদয়ালবাবু তৃণমূলে যোগ দেওয়ায় তাঁর জনা পঁচিশ অনুগামী ওই দিন তৃণমূলে যোগ দিয়েছেন। এতে দলের কোনও ক্ষতি হবে না। ওয়ার্ডের সাধারণ মানুষ প্রসেনজিতবাবুর পাশে রয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন