Leopard attack

গাড়ির সামনে ঝাঁপ পেল্লায় চিতাবাঘের! মুহূর্তে উধাও, দেখুন ডুয়ার্সের ভিডিয়ো

আধো অন্ধকারে আচমকাই সামনের একটি গাছে বড় কিছু নড়ে উঠতে দেখা গেল। গাড়ির গতি কমিয়ে গাছের দিকে তাকাতেই বোঝা যায়, ঘাপটি মেরে বসে রয়েছে একটি চিতাবাঘ!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালবাজার শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২১:৪৫
Share:

ডুয়ার্স কাঁপছে চিতাবাঘের আতঙ্কে। — ফাইল ছবি।

আবার চিতাবাঘের আতঙ্ক জলপাইগুড়ির মালবাজারে। কিছু দিন আগেই একটি চা-বাগানের নালায় দু’টি চিতাবাঘ শাবককে খেলতে দেখা গিয়েছিল। আতঙ্ক ছড়িয়েছিল ধারেকাছেই কোথাও লুকিয়ে আছে মা চিতাবাঘ। এ বার মালবাজারেরই ইংডং চা-বাগানে গাড়ির সামনে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ল।

Advertisement

দু’পাশে কোমর উচ্চতার ঘন সবুজ চা-বাগান। মাঝখান দিয়ে চলে গিয়েছে পিচের রাস্তা। ইংডং চা-বাগানের সেই রাস্তা ধরেই কাজ সেরে বাড়ি ফিরছিলেন কয়েক জন যুবক। ঘড়ির কাঁটায় বিকেল হলেও উত্তরবঙ্গের এই অঞ্চলে এই সময় সন্ধ্যা নামে আগেই। আধো অন্ধকারে আচমকাই সামনের একটি গাছে বড় কিছু নড়ে উঠতে দেখেন তাঁরা। গাড়ির গতি কমিয়ে গাছের দিকে তাকাতেই বোঝা যায় ঘাপটি মেরে বসে রয়েছে একটি চিতাবাঘ। সঙ্গে সঙ্গে গাড়ির গতি বাড়িয়ে সেখান থেকে বেরিয়ে আসতে চাইলেও চিতাবাঘ সোজা ঝাঁপ দেয় গাড়ির সামনে। তার পর মুহূর্তে উধাও!

এই খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাগান শ্রমিকদের মধ্যে। কারণ কিছু দিন ধরেই ডুয়ার্সের বিভিন্ন চা বাগানে চিতাবাঘের হামলার ঘটনা ঘটে চলেছে। গাড়ি লক্ষ্য করে চিতাবাঘের লাফের ঘটনা সচরাচর শোনা যায় না। সাধারণত, একলা লোককেই আক্রমণের লক্ষবস্তু করে চিতাবাঘ। তাই ইংডং চা-বাগানের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন