Health

টিকা মজুতের খোঁজে চিঠি

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১৬ অক্টোবর রাজ্যের সমস্ত জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ওই চিঠি পাঠিয়েছেন সৌমিত্র।

Advertisement

গৌর আচার্য

রায়গঞ্জ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ০৮:০৫
Share:

প্রতীকী ছবি

করোনার ভ্যাকসিন মজুত করতে কী কী পরিকাঠামো প্রয়োজন, জেলায় সে সব পরিকাঠামো রয়েছে কিনা, তা জানতে চেয়ে উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে চিঠি পাঠালেন রাজ্য স্বাস্থ্য দফতরের জাতীয় স্বাস্থ্য মিশনের ম্যানেজিং ডিরেক্টর সৌমিত্র মোহন।

Advertisement

প্রশাসনিক সূত্রে খবর, ১৬ অক্টোবর ওই চিঠি পাঠানো হয়। তাতে জেলায় করোনা ভ্যাকসিন মজুতের জন্য কী কী পরিকাঠামো থাকতে হবে, তা জানানো হয়েছে। জেলায় সেই পরিকাঠামো রয়েছে কিনা, না থাকলে কী কী তৈরি করা প্রয়োজন, নির্দিষ্ট সময়ের মধ্যে মুখ্য স্বাস্থ্য আধিকারিককে রিপোর্ট পাঠিয়ে তা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। ১৭ অক্টোবর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌমিত্র মোহনের ওই চিঠির প্রতিলিপি-সহ রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, হেমতাবাদ, ইটাহার, করণদিঘি, গোয়ালপোখর, চাকুলিয়া, ইসলামপুর, চোপড়া ব্লক স্বাস্থ্য আধিকারিক, জেলার বিভিন্ন সরকারি হাসপাতাল ও রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। তাতে তিনি সংশ্লিষ্ট ব্লক ও মেডিক্যাল কলেজে করোনা ভ্যাকসিন মজুতের কেমন পরিকাঠামো রয়েছে ও কী কী তৈরি করা প্রয়োজন, তা নিয়ে ২৮ অক্টোবরের মধ্যে রিপোর্ট চেয়েছেন।

জেলার উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক ৩ গৌতম মণ্ডল বলেন, “জেলার সমস্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক ও হাসপাতাল কর্তৃপক্ষ রিপোর্ট জমা দেওয়ার পরে তা স্বাস্থ্য দফতরের কাছে পাঠিয়ে দেওয়া হবে।”

Advertisement

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১৬ অক্টোবর রাজ্যের সমস্ত জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ওই চিঠি পাঠিয়েছেন সৌমিত্র। করোনা ভ্যাকসিন মজুতে কী ধরণের কনটেনার প্রয়োজন, অতিরিক্ত কনটেনারের প্রয়োজন রয়েছে কিনা, শুকনো জায়গা, নির্দিষ্ট তাপমাত্রায় কোল্ড স্টোরেজ, ভ্যাকসিন সরবরাহেয় কোল্ড চেন পরিকাঠামো রয়েছে কিনা, সে সব জানতে চাওয়া হয়েছে। সে সব পরিকাঠামো না থাকলে, সে সংক্রান্ত রিপোর্টও পাঠাতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন