গুজবে তেতে মারধর চার জনকে

ভাঙচুর চালানো হল পুলিশের গাড়িতেও। পরিস্থিতি সামাল দিতে নামানো হল র‌্যাফ। উত্তপ্ত জনতার হাত থেকে কোনওক্রমে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। ভর্তি করানো হয় হাসপাতালে। তাঁদের পরিবারের ১৩ জনকেও নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসা হয়। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিশ্চন্দ্রপুর শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৩৭
Share:

ঘিরে ধরে মারধর। নিজস্ব চিত্র

সাধুর বেশে ধরা পড়েছে চার ছেলেধরা, এমনই গুজবকে ঘিরে বৃহস্পতিবার সকাল থেকে তেতে উঠল মালদহের হরিশ্চন্দ্রপুরের তুলসিহাটা এলাকা। গুজবের জেরে গণপিটুনির শিকার হলেন চার যাযাবর। খুঁটিতে বেধে মারধর করার সময় তাদের উদ্ধার করতে গিয়ে আক্রান্ত হল পুলিশও। ভাঙচুর চালানো হল পুলিশের গাড়িতেও। পরিস্থিতি সামাল দিতে নামানো হল র‌্যাফ। উত্তপ্ত জনতার হাত থেকে কোনওক্রমে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। ভর্তি করানো হয় হাসপাতালে। তাঁদের পরিবারের ১৩ জনকেও নিরাপত্তার জন্য থানায় নিয়ে আসা হয়।

Advertisement

হরিশ্চন্দ্রপুরের আইসি সঞ্জয়কুমার দাস বলেন, ‘‘সোশ্যাল মিডিয়ায় ছেলেধরা নিয়ে নানা গুজব ছড়ানোয় সমস্যা বাড়ছে। প্রচার শুরু করেছি। তুলসিহাটার পরিস্থিতি নিয়ন্ত্রণে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, হরিশ্চন্দ্রপুরগামী ৮১ নম্বর জাতীয় সড়কের পাশে খোলা মাঠে দিনকয়েক আগে এসে থাকাতে শুরু করে একদল যাযাবর। তারা এলাকায় মাদুলি, ওষুধ বিক্রির পাশাপাশি কখনও পাখি শিকার করে। অনেকে বাড়িবাড়ি ভিক্ষেও করে।

Advertisement

এ দিন গেরুয়া পোশাক পরা চার যাযাবর রাস্তা দিয়ে যাওয়ার সময় আচমকাই গুজব ছড়ায় যে তারা দুটি মেয়েকে ধরে নিয়ে যাচ্ছে। নিমেষে গুজব ছড়িয়ে পড়তেই কয়েকশো বাসিন্দা জুটে যান। তাদের বেধে শুরু হয় মারধর। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধারের চেষ্টা করতেই পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি বেধে যায়। আসে র‌্যাফ।

পুলিশ জানিয়েছে, ঘটনার বেশ কিছু ভিডিয়ো ক্লিপিংস তাদের হাতে এসেছে। সেই দেখে অভিযুক্তদের খোঁজ নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন