ত্রিশূল নিয়ে হামলা, শ্লীলতাহানি

বাড়ি বেচে দিয়েও দখল ছাড়েননি বিক্রেতা। তার প্রতিবাদ করায় বাড়ির ক্রেতা তথা বর্তমান মালিক ও তার পরিবারের উপর ত্রিশূল নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। রবিবার দুপুরে বালুরঘাটের চকভৃগু অঞ্চলের আখিরাপাড়া এলাকায় ওই হামলায় বাড়ির মালিক রবীন্দ্রনাথ দাস পেটে ও হাতে ত্রিশূলের জখম নিয়ে বালুরঘাট হাসপাতালে ভর্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৬ ০১:২৮
Share:

বাড়ি বেচে দিয়েও দখল ছাড়েননি বিক্রেতা। তার প্রতিবাদ করায় বাড়ির ক্রেতা তথা বর্তমান মালিক ও তার পরিবারের উপর ত্রিশূল নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। রবিবার দুপুরে বালুরঘাটের চকভৃগু অঞ্চলের আখিরাপাড়া এলাকায় ওই হামলায় বাড়ির মালিক রবীন্দ্রনাথ দাস পেটে ও হাতে ত্রিশূলের জখম নিয়ে বালুরঘাট হাসপাতালে ভর্তি। হামলাকারীরা তাঁর ঘরের যাবতীয় জিনিসপত্র সহ বিছানা, টিভি পাখা ঘর থেকে বাড়ির বাইরে রাস্তায় ফেলে দেয় বলে অভিযোগ। ঘরে ঢুকে অতর্কিত ওই হামলার সময় পেশায় কৃষিজীবী রবীন্দ্রনাথবাবুকে বাঁচাতে গেলে তাঁর কলেজ ও স্কুল পড়ুয়া তিন মেয়ের উপরেও হামলা চালিয়ে তাদের মারধর ও পোশাক ছিঁড়ে শ্লীলতাহানি করা হয় বলেও অভিযোগ। তিন জনকে হাসপাতালে চিকিৎসা করাতে হয়।

Advertisement

ঘটনার পর রবীন্দ্রনাথবাবুর স্ত্রী কণিকাদেবী বালুরঘাট থানায় হামলাকারী সুজিত সরকার সহ মোট ৪ জনের বিরুদ্ধে স্বামীকে মেরে ফেলার চেষ্টা এবং মেয়েদের মারধর, শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন। অথচ ঘটনার পর প্রায় ২৪ ঘন্টা কেটে গেলেও থানা থেকে মাত্র এক কিলোমিটার দূরত্বের ঘটনাস্থলে পুলিশ তদন্তেই যায়নি বলে অভিযোগ ওঠে। সেই সুযোগে মূল অভিযুক্ত সুজিতবাবু সহ বাকি তিন অভিযুক্ত এলাকা ছেড়ে পালিয়ে যায়।

জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় অবশ্য ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। এরপর এ দিন দুপুর ২টো নাগাদ ডিএসপি(সদর) সৌম্যজিৎ বড়ুয়ার নেতৃত্বে এলাকায় পুলিশ গিয়ে ঘটনার তদন্তে নামে। ডিএসপি বলেন, টাকা বাকি থাকায় বিক্রেতা সুজিত সরকার বাড়ির দখল ছাড়েননি বলে জানা গিয়েছে। একই বাড়িতে বাড়ির বিক্রেতা আগের মালিক সুজিতবাবু এবং বর্তমান মালিক রবীন্দ্রনাথবাবুরা থাকতেন। বাড়ির দখল ছাড়া, না ছাড়া নিয়ে উভয় পক্ষের মধ্যে ঝগড়া থেকে সংঘর্ষ হয়। দুই তরফে অভিযোগ এবং পাল্টা অভিযোগ দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

সুজিতবাবু তৃণমূলের সমর্থক বলে দাবি। তৃণমূল জেলা কার্যকরী সভাপতি বিপ্লব খাঁ বলেন, অভিযুক্ত হামলাকারী দলের কেউ নন। তিনি বরং বলেন, ‘‘রবীন্দ্রনাথবাবুর কাছে বাড়ি বিক্রি করে দিয়ে প্রায় দু’বছর ধরে ছাড়ছি, ছাড়ব বলে বাড়িটির একাংশ দখল করে নিয়ে উল্টে তাঁদের উপরই হামলা চালায় বলে খবর পেয়েছি।’’

এ দিন, দুপুরে এলাকায় গিয়ে দেখা যায়, ওই টিনের বাড়িটির সামনে রাস্তার ধারে রবীন্দ্রনাথবাবুদের গৃহস্থালীর যাবতীয় জিনিসপত্র ভেঙে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে।

আত্মীয় ও প্রতিবেশীরা জানান, আখিরাপাড়া এলাকায় ৬ শতক জমির উপর বাড়িটি বছর দু’য়েক আগে রবীন্দ্রনাথবাবুর কাছে ৮ লক্ষ টাকায় বিক্রি করে দেন সুজিতবাবু। এ দিন সুজিতবাবুর স্ত্রী সীমাদেবী বলেন, ‘‘বাড়ি বিক্রির বকেয়া এক লক্ষ টাকা এখনও পাওনা রয়েছে। টাকা পেলেই আমরা বাড়ির পুরো দখল ছেড়ে দেব। ওদেরকে মারধোর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ মিথ্যা।’’ কণিকাদেবীর দাবি, ‘‘স্বামী এক লক্ষ টাকা নিয়ে বকেয়া মিটিয়ে দিতে চাইলেও সুজিতবাবুরা তা নিতে টালবাহানা শুরু করে প্রায় দুবছর কাটিয়ে দেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন