Lynching

Lynching: বিদ্যুতের খুঁটিতে বাঁধা ‘চোর’, মালদহে বেধড়ক মার ‘মানসিক ভারসাম্যহীন’-কে, ধৃত ১

মোটরবাইক চোর সন্দেহে ওই ব্যক্তির উপর চড়াও হন স্থানীয়রা। ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিদ্যুতের খুঁটিতে বেঁধে বাঁশ নিয়ে চলছে বেদম মারধর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১১:৩৭
Share:

শুক্রবার পুরনো মালদহে এই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হতেই তৎপর হয়েছে জেলা পুলিশ। —নিজস্ব চিত্র।

চোর সন্দেহে ‘মানসিক ভারসাম্যহীন’ এক ব্যক্তিকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। শুক্রবার পুরনো মালদহে এই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হতেই তৎপর হয়েছে জেলা পুলিশ। খবর পেয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে ঘটনার তদন্ত শুরু করেছে তারা। মারধরে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত সন্দেহে এক জনকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার পুরনো মালদহ ব্লকের মঙ্গলবাড়ি এলাকায় গৌড় কলেজ সংলগ্ন ভারত পেট্রল পাম্পের সামনে সরিফ শেখ নামে এক ব্যক্তিকে মারধর করা হয়েছে। মোটরবাইক চোর সন্দেহে তাঁর উপর চড়াও হয়ে চলে মারধর। ওই ব্যক্তিকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে বাঁশ-লাঠি নিয়ে বেদম পিটুনি দেওয়া হয়। খবর পেয়ে মঙ্গলবাড়ি ফাঁড়ির পুলিশ ওই ব্যক্তিকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাঁকে স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। পাশাপাশি, এই ঘটনায় এক জনকে আটক করেছে পুলিশ। ধৃতের নাম নিতাই রবি দাস। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসেছেন জেলা পুলিশ কর্তৃপক্ষ। ভাইরাল ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, বিদ্যুতের খুঁটিতে পিছমোড়া করে বেঁধে এক ব্যক্তিকে বাঁশ-লাঠি নিয়ে বেধড়ক মারধর চলছে। মারধরের জেরে তাঁর জামাকাপড় ছিঁড়ে গিয়েছে। আশপাশে জমেছে ভিড়। তবে ওই ব্যক্তিকে বাঁচাতে কেউ এগিয়ে আসছেন না। যদিও এই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ। মালদহ জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, “এ ধরনের ঘটনায় যুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আইনকে নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই। মালদহ জেলাবাসীকে অনুরোধ, দয়া করে নিজের হাতে আইন তুলে নেবেন না। যদি কারও উপর সন্দেহ থাকে, তবে থানায় জানান। এটা কোনও সভ্য সমাজের কাজ হতে পারে না। জেলায় আগেও এ ধরনের কাজ হয়েছে। প্রতি বারই আমরা কঠোর পদক্ষেপ করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন