বৃদ্ধাকে খুন করে লুঠপাট ভারতনগরে

ফাঁকা বাড়িতে ঢুকে শ্বাসরোধ করে খুন করা হল এক বৃদ্ধাকে। খুনের পর দুষ্কৃতীরা নগদ টাকা ও সোনার গয়না হাতিয়ে নিয়ে পালিয়ে গিয়েছে বলে অভিযোগ। সোমবার শিলিগুড়ি থানার ভারতনগরে এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহতের নাম কমলারানি সরকার (৬৫)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৬ ০২:৪৭
Share:

বৃদ্ধার ঘরের ভাঙা আলমারি। — নিজস্ব চিত্র।

ফাঁকা বাড়িতে ঢুকে শ্বাসরোধ করে খুন করা হল এক বৃদ্ধাকে। খুনের পর দুষ্কৃতীরা নগদ টাকা ও সোনার গয়না হাতিয়ে নিয়ে পালিয়ে গিয়েছে বলে অভিযোগ। সোমবার শিলিগুড়ি থানার ভারতনগরে এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহতের নাম কমলারানি সরকার (৬৫)।

Advertisement

জানা গিয়েছে, গত ফেব্রুয়ারি মাসে স্বামী নগেন্দ্র সরকারের মৃত্যুর পর পুত্র ও পুত্রবধূকে নিয়ে তিনি দোতলা বিরাট বাড়িতে থাকতেন। তাঁর তিন মেয়ে বিবাহিত। গত এক সপ্তাহ আগে পুত্রবধূ রীতা বাপের বাড়িতে গিয়েছেন। ছেলে মনোরঞ্জনের লাগোয়া শান্তিনগর এলাকায় স্টেশনারি দোকান রয়েছে। এ দিন দুপুরে বাড়িতে খেতে এসে দোতলার বাথরুমের সামনে গলায় কাপড় পেঁচানো মায়ের দেহটি দেখতে পান তিনি। চিৎকার চেঁচামেচিতে পড়শিরা জড়ো হন। শিলিগুড়ির পুলিশ কমিশনার চেলিং সিমিক লেপচা বলেন, ‘‘বৃদ্ধার আত্মীয়স্বজন, প্রতিবেশীদের সঙ্গে কথা বলা হচ্ছে। বিষয়টি দেখা হচ্ছে।’’

নিছকই লুঠের উদ্দেশ্যে খুন না ঘটনার পিছনে অন্য কোনও কারণ রয়েছে তা পুলিশ খতিয়ে দেখছে। ঘটনাস্থলে তদন্তে যান শিলিগুড়ি থানার আইসি দেবাশিস বসু-সহ পুলিশ অফিসারেরা। কমলারানিদেবীর প্রতিবেশী ২৪ নম্বর ওয়ার্ডের সিপিএমের কাউন্সিলর তথা মেয়র পারিষদ শঙ্কর ঘোষ। দ্রুত খুনের কিনারা করার দাবি জানিয়েছেন তিনি।

Advertisement

পুলিশের অনুমান, ঘটনার পিছনে কোনও পরিচিত কেউ রয়েছে। নইলে ছেলে মনোরঞ্জন দোকানে চলে গেলে বৃদ্ধা কমলারানিদেবী বাড়ির দু’টি গেটে তালা দিয়ে ঘরের ভিতরে থাকতেন। এ দিন সেই দু’টি তালাই খোলা ছিল। ভাঙাভাঙির চিহ্ন নেই। হয় পরিচিত কেউ আসায় বৃদ্ধা নিজেই দরজা খুলে দেন। না হলে, কারও ডাকে সাড়া দিয়ে গেট খুলে বাইরে আসতেই তাঁকে কোনওভাবে জোর করে ভিতরে নিয়ে যাওয়া হয়। তদন্তে পুলিশ জেনেছ, এ দিন সকাল থেকে ওই বাড়িতে কাউকে যাতায়াত করতে দেখেননি আশেপাশের বাড়ি ও ফ্ল্যাটের বাসিন্দারা। বাড়িতে কাজের লোকও নেই। বৃদ্ধার ছেলে মনোরঞ্জন বলেন, ‘‘কিছুই বুঝতে পারছি না। বাড়ির গেট সব খোলা ছিল।’’

পুলিশ সূত্রের খবর, কমলারানিদেবীর বাড়ির সামনে একটি বড়মাপের গ্যারেজ রয়েছে। তাতে তাঁর এক আত্মীয় রাতে গাড়িও রাখতেন। তিনদিন আগে গ্যারেজে রাখা গাড়িটির ব্যাটারি-সহ যন্ত্রাংশ চুরি হয়। চাকাগুলিরও ক্ষতি করা হয়। এর দু’দিনের মাথায় লুঠপাট ও খুনের ঘটনাটি ঘটেছে। দোতালা বাড়িটির ভিতর দিয়েই দু’তলায় যাতায়াতের সিঁড়ি রয়েছে। দেহটি দোতলায় বাথরমের সামনে পড়েছিল। নিচ তলার সামনের ঘরের একটি আলমারি ভেঙে টাকা, সোনার গয়না নেওয়া হয়েছে।

বৃদ্ধার মেজ মেয়ে মিনতি দত্ত বলেন, ‘‘মা বাড়ির কাচের জানলা কয়েকটা খোলা রাখত। সেগুলি সব ভেজানো ছিল। রান্নাঘরে বাসনপত্রও পড়েছিল। তিনদিন আগে মা পেনশনের টাকা তুলেছিল। বাড়িতে প্রায় ৪০ হাজার টাকা ছিল। তা ছাড়াও মায়ের গয়নাও উধাও। ছক কষে সব হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন