Cooch Behar

Cattle Smuggling: ভোর রাতে গরুপাচার! বিএসএফের গুলিতে কোচবিহারে নিহত ২ পাচারকারী

বৃহস্পতিবার ভোর রাতে দিনহাটা থানার গীতালদহের জারিধরলা এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তে ঘটেছে এই ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৩:৪০
Share:

প্রতীকী ছবি।

বাংলাদেশ সীমান্তে ফের বিএসএফের গুলিতে নিহত গরু পাচারকারী। বৃহস্পতিবার ভোর রাতে দিনহাটা থানার গীতালদহের জারিধরলা এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তে ঘটেছে এই ঘটনা। আহত পাচারকারীকে কোচবিহার মেডিক্যাল কলেজে নিয়ে আসা হলে সকাল সাড়ে ৬টা নাগাদ মৃত্যু হয় তার। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম লুৎফর রহমান। ওই ঘটনার পর পাচারের সঙ্গে যুক্ত আরও এক ব্যক্তি নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার বিকেলে জারি ধরলার সিংগীমারী নদীর কাসিম ঘাট থেকে তারও মৃতদেহ উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোররাতে গীতালদহ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পূর্ব জারিধরলা বড়ইবাড়ি এলাকায় ১৫-২০ জনের একটি দল গরুপাচার করছিল। কোচবিহারের পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, বিএসফ প্রথমে পিএজি (পাম্প অ্যাকশন গান) ব্যবহার করে। কিন্তু পাচারকারীরা অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে ছ’রাউন্ড গুলি চালান জওয়ানরা। পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তি এলাকায় পাচারকারী হিসাবে পরিচিত। তার স্ত্রীও মাদকপাচার সংক্রান্ত মামলায় জেলে রয়েছেন বলে জানিয়েছেন পুলিশ সুপার।

যদিও মৃত পাচারকারী লুৎফরের জামাইবাবু ফজরুল হক পাচারের কথা স্বীকার করেননি। তিনি বলেছেন, ‘‘লুৎফর বেশ কিছু দিন ধরে মাটি কাটার কাজ করছিল। কেন এ রকম হল, তা বুঝতে পারলাম না। আজ সকালে শুনলাম বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে।’’ অপর এক নিহত পাচারকারী জাহিদুল হকের মৃতদেহে রয়েছে একাধিক আঘাতের চিহ্ন। একই সঙ্গে রয়েছে ডান পায়ে রাবার বুলেটের আঘাতও রয়েছে। বিএসএফ-এর পক্ষ থেকে দুইজন পাচারকারীর মৃত্যু কথা জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন