গুলি, পিস্তল নিয়ে গ্রেফতার সিভিক ও বন্ধু

পিস্তল ও ৬ রাউন্ড গুলি-সহ এক সিভিক ভলান্টিয়ার ও তাঁর এক বন্ধুকে গ্রেফতার করল পুলিশ। রবিবার দু’জনকে দিনহাটা আদালতে তোলা হলে, পুলিশের পক্ষ থেকে তাঁদের ১৪ দিনের হেফাজত চাওয়া হয়। বিচারক অভিযুক্তদের ১০  দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০২:৩৭
Share:

ধৃত: দুই অভিযুক্ত আদালতের পথে। নিজস্ব চিত্র

পিস্তল ও ৬ রাউন্ড গুলি-সহ এক সিভিক ভলান্টিয়ার ও তাঁর এক বন্ধুকে গ্রেফতার করল পুলিশ। রবিবার দু’জনকে দিনহাটা আদালতে তোলা হলে, পুলিশের পক্ষ থেকে তাঁদের ১৪ দিনের হেফাজত চাওয়া হয়। বিচারক অভিযুক্তদের ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

দিনহাটা ২ ব্লকের বুড়ির হাট থেকে শনিবার রাতে এঁদের গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। অস্ত্র-সহ গ্রেফতার সিভিক ভলান্টিয়ারের নাম ভাস্কর দে ও তাঁর বন্ধু নাম মৃণাল বর্মণ বলে পুলিশ জানিয়েছে। অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার ভাস্কর বর্মণ বলেন, তাঁদেরকে ফাঁসানো হয়েছে। তাঁর কাছ থেকে কোনও কিছুই পাওয়া যায়নি।

ওই সিভিক ভলান্টিয়ার বলেন, তাঁর নিজের গাড়ি ভাড়া খাটে। তাতে কয়েকজন যাত্রী ছিলেন। তাঁরা রাস্তায় নেমে যায়। তারপর গাড়ি নিয়ে যাওয়ার সময় পুলিশ তাঁর গাড়ি আটকে তল্লাশি চালালে গাড়ি থেকে দেশি বন্দুক এবং কয়েক রাউন্ড গুলি পায়। সেখানে এগুলি কে রেখে গিয়েছে, তা তাঁর জানা নেই বলে ভাস্কর জানান।

Advertisement

মামলার সরকারি কৌঁসুলি নীহাররঞ্জন গুপ্তা বলেন, ‘‘দুই যুবককে এ দিন আদালতে তোলা হলে পুলিশ ১৪ দিনের পুলিশ হেফাজতের আবেদন করে। আদালত ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। তাঁদের কাছ থেকে বন্দুক ও ছ’রাউন্ড গুলি পাওয়া যায় বলে পুলিশ গ্রেফতার করে।’’

দিনহাটার এসডিপিও উমেশ জি গনপথ বলেন, ‘‘সিভিক ভলান্টিয়ার-সহ দুই যুবক নাইন এমএম পিস্তল ও বেশ কয়েক রাউন্ড গুলি নিয়ে প্রান্তিক বাজার হয়ে বুড়ির হাটের দিকে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বটতলা এলাকার রাস্তায় তাঁদের গাড়ি থেকে তাঁদেরকে বন্দুক-সহ হাতেনাতে ধরে অস্ত্র আইনে গ্রেফতার করা হয়।’’

ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত রয়েছে কিনা তা তদন্ত করে দেখতে অভিযুক্ত দু’জনকে পুলিশি হেফাজতে নেওয়া হয় বলে এসডিপিও জানান ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন