Indo Bangladesh Border

বিএসএফের গুলিতে যুবক নিহত মেখলিগঞ্জে, ভোটের জন্য বাড়ি ফিরেছিলেন বলে দাবি পরিবারের

বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গুলির আওয়াজ শুনতে পান এলাকাবাসী। পরে খোঁজখবর করে তাঁরা জানতে পারেন, বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে গৌতম বর্মণের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মেখলিগঞ্জ শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৭:৫১
Share:

প্রতীকী ছবি।

কোচবিহারের মেখলিগঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা ফুলকাডাবরিতে বিএসএফের গুলিতে মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম গৌতম বর্মণ (২৮)। বিএসএফের দাবি, গৌতম চোরাচালানের সঙ্গে যুক্ত। নিহতের পরিবারের দাবি, তিনি চোরাচালানের সঙ্গে যুক্ত নন, ভিন্‌রাজ্যে কাজ করতেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গুলির আওয়াজ শুনতে পান এলাকাবাসী। পরে খোঁজখবর করে তাঁরা জানতে পারেন, বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে গৌতমের। শুক্রবার সকালে ভারত-বাংলাদেশের খোলা সীমান্ত থেকে গৌতমের দেহ উদ্ধার করা হয়। গৌতমের ভাই শ্যামল রায়ের অভিযোগ, ‘‘ও ভিন্‌রাজ্যে কাজ করে। ভোট দেওয়ার জন্য সাত দিন আগেই বাড়ি ফিরেছিল ও। বৃহস্পতিবার রাতে মাসির বাড়িতে ঘুরতে গিয়েছিল গৌতম।’’ শ্যামলের দাবি, ‘‘আমার ভাই কোনও পাচারের সঙ্গে যুক্ত নয়। তাকে মেরে ফেলার পর সীমান্ত এলাকায় নিয়ে গিয়ে পাশে গরু রেখে দেওয়া হয়।’’

মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত বর্মা জানিয়েছেন বিএসএফের পক্ষ থেকে পুলিশের কাছে একটি অভিযোগ জানানো হয়েছে যে, সীমান্তে পাচার করতে গিয়ে জওয়ানদের গুলিতে এক জনের মৃত্যু হয়েছে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। গৌতমের পরিবার চাইলে পুলিশে অভিযোগ জানাতে পারে। জানিয়েছেন অমিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন