জল্পনা উস্কে ‘খিল’ এঁটেছেন মিহির
Mihir Goswami

উনি তৃণমূলেই আছেন, থাকবেন, মন্তব্য পার্থর

সম্প্রতি দলের জেলা, ব্লক কমিটি গঠন নিয়ে কার্যত ‘বিদ্রোহ’ ঘোষণা করেন কোচবিহারের প্রবীণ বিধায়ক মিহিরবাবু। দলের সমস্ত সাংগঠনিক পদ থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দেন প্রকাশ্যেই।

Advertisement

অরিন্দম সাহা

কোচবিহার শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০৫:১২
Share:

ফাইল চিত্র।

সোমবারেও ‘অধরা’ রইলেন তৃণমূলের ‘বিদ্রোহী’ বিধায়ক মিহির গোস্বামী। এ দিনও একাধিকবার ফোন করা হলে তাঁর মোবাইল সুইচ্ড অফ ছিল। তবে মিহিরবাবুর নামে খোলা নতুন ফেসবুক অ্যাকাউন্টে একাধিক পোস্ট হয়। তাতে মিহিরবাবুর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে জল্পনা আরও বেড়েছে। এ দিন মিহিরবাবু তৃণমূলেই থাকবেন বলে দাবি করেছেন দলের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায়। সোমবার দলের জেলা দফতরে সাংবাদিক বৈঠক করেন পার্থ। বিজেপি প্রভাবিত শিক্ষক সংগঠন ছেড়ে এক নেতা তৃণমূলে যোগ দেন বলে দলের দাবি। তাঁর হাতে দলের পতাকাও তুলে দেওয়া হয়। সেখানেই সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে গিয়ে মিহিরবাবু প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে তৃণমূল জেলা সভাপতি ওই কথা বলেন। তিনি বলেন, “মিহিরবাবু আমাদের দলেই আছেন, দলেই থাকবেন। আমি দ্ব্যর্থহীন ভাবে বলছি, ভাবনার কোনও বিষয় নেই। উনি হয়তো বাইরে বা ব্যক্তিগত কাজে রয়েছেন।”

Advertisement

এ দিনই মিহিরবাবুর নামে খোলা ফেসবুক অ্যাকাউন্টে রবীন্দ্রনাথ ঠাকুরের উদ্ধৃতি উল্লেখ করে একটি পোস্টে লেখা হয়। এ দিন আরও একটি পোস্টে লেখা হয়, ‘আমরা খবর ভালবাসি। আমরা গুজব ভালবাসি। খবর আর গুজবের মধ্যিখানে অতলান্ত খাদ রয়েছে, খালি চোখে ধরা না পড়লেও সেই ফাঁদে পা না দেওয়াই মঙ্গল। আসছে দিনগুলিতে এমন অনেক গুজব আপনার দরজায় কড়া নাড়বে, তাকে খবর ভেবে প্রবেশাধিকার না দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে।’ রাজনৈতিক মহলের একাংশে তাই মিহিরবাবুর পদক্ষেপ নিয়ে চর্চা আরও বেড়ে গিয়েছে।

সম্প্রতি দলের জেলা, ব্লক কমিটি গঠন নিয়ে কার্যত ‘বিদ্রোহ’ ঘোষণা করেন কোচবিহারের প্রবীণ বিধায়ক মিহিরবাবু। দলের সমস্ত সাংগঠনিক পদ থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দেন প্রকাশ্যেই। দলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায় তাঁর সঙ্গে দেখা করে বিজয়ার শুভেচ্ছা জানান। দলের অন্দরের খবর, তাতেও বরফ গলেনি। নিজেকে ‘অন্তরালে’ রেখেছেন মিহির। সম্প্রতি রাজ্যের দুই মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বিনয়কৃষ্ণ বর্মণ মিহিরের বাড়িতে গিয়েও তাঁর দেখা পাননি। যদিও তার আগের দিনই কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক বাড়িতে গিয়ে তৃণমূল বিধায়কের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়েছেন। সব মিলিয়েই মিহিরবাবুর দলবদল সম্ভাবনা নিয়ে জোর চর্চা শুরু হয়ে যায় সেই দিন থেকেই। এরই মধ্যে রবিবার তাঁর নামে খোলা ফেসবুক অ্যাকাউন্টের পোস্ট ঘিরে জল্পনা বাড়ে। মিহির ঘনিষ্ঠ সূত্রের দাবি, ওই অ্যাকাউন্টে বিধায়কের মোবাইল নম্বরও রয়েছে। অন্তরালে মৌনী থাকা মিহিরবাবুকে কেন্দ্র করেই জল্পনা তাই বাড়ছেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন