অমিত আগমনের পথ চেয়ে

আলমারি থেকে নামানো হয়েছে নকশা কাটা কাপ ডিস। তৈরি হচ্ছে মেনুও। সোমবার এমনই ব্যস্ততায় দিন কাটল দক্ষিণ কোটিয়াজোতের বিজেপির পঞ্চায়েত সদস্য সাধনা মণ্ডলের।

Advertisement

অনির্বাণ রায়

নকশালবাড়ি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ০২:৫১
Share:

সাধনা: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ আসবেন। খেতে পারেন দুপুরে। তার জন্য প্রস্তুতি দক্ষিণ কোটিয়াজোতের বিজেপির পঞ্চায়েত সদস্য সাধনা মণ্ডলের। নিজস্ব চিত্র

আলমারি থেকে নামানো হয়েছে নকশা কাটা কাপ ডিস। তৈরি হচ্ছে মেনুও। সোমবার এমনই ব্যস্ততায় দিন কাটল দক্ষিণ কোটিয়াজোতের বিজেপির পঞ্চায়েত সদস্য সাধনা মণ্ডলের।

Advertisement

বিজেপির সভাপতি অমিত শাহ আজ, মঙ্গলবার দুপুরে নকশালবাড়ির দক্ষিণ কোটিয়াজোতে আসবেন। এখানেই খাবেন দুপুরে। এই পঞ্চায়েতে বিজেপির একমাত্র সদস্য সাধনা। তাই মোটামুটি ভাবে ঠিক রয়েছে, তাঁর বাড়িতেই পাত পাড়বেন অমিত।

সম্পূর্ণ নিরামিষ খাবেন অমিত। সাধনা ঠিক করেছেন, মুগের ডাল, পনিরের তরকারি, লাবড়া, দই এবং স্যালাডের সঙ্গে থাকবে ভাত ও রুটি। খাওয়ার পরে আপেল, কলা, তরমুজ। সাধনার কথায়, ‘‘কিন্তু প্রথমে তো সকলকে চা দিতে হবে। অমিতজির জন্য দার্জিলিং চা আনানো হচ্ছে।’’

Advertisement

এই এলাকায় বরাবরই বিজেপির প্রভাব রয়েছে। সব ভোটেই দল ‘লিড’ পেয়েছে এই বুথ থেকে। তাই অমিতের সফরের জন্য এই জায়গাটাকেই বেছে নিয়েছে বিজেপি। কিন্তু কোন বাড়িতে তিনি যাবেন, তা খোলাখুলি বলা হচ্ছে না। দলের ব্লক সভাপতি দিলীপ বাড়ুই বলেন, ‘‘আমরা ৩৬টি বাড়ি চিহ্নিত করেছি। কিন্তু এখনই কাউকে কিছু জানানো হয়নি। আগেভাগে জানালে তৃণমূল বাগড়া দিতে পারে।’’ সাধনা যে হেতু পঞ্চায়েত সদস্য, তাই অনেকেই মনে করছেন, তাঁর বাড়িতেই যাবেন অমিত। সাধনাও তাই প্রস্তুত।

সোমবার থেকে সিআরপিএফ এসে ঘাটি গেড়েছে দক্ষিণ কোটিয়া জোতে। ভিভিআইপিদের জন্য নামী হোটেল থেকে খাবার আনানোর পরিকল্পনা ছিল। কিন্তু বিজেপি নেতৃত্বের নির্দেশ, রান্না করতে হবে গ্রামের বাড়ির হেঁসেলেই। ঘরের থালা-বাটিতেই করতে হবে পরিবেশন। এরপরেই তোড়জোড় শুরু করে মণ্ডল পরিবার।

পাশাপাশি, বিশিষ্ট জনেদের সঙ্গে বৈঠকের প্রস্তুতিও চলছে। বিজেপি সূত্রের খবর, শিলিগুড়ির চিকিৎসক, হাইস্কুল এবং কলেজ শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সিংহভাগকে মঙ্গলবার ইন্ডোর স্টেডিয়ামের সভায় উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হয়েছে। নকশালবাড়ির বুথে বৈঠকের পরেই শিলিগুড়িতে বিশিষ্টজনদের নিয়ে সভা হবে। এ দিন সভাস্থল পরিদর্শন করতে গিয়েছিলেন রাহুল সিংহও। বিজেপির দার্জিলিঙের সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়া নিজেই অনেককে মোবাইলে ফোন করে সভায় উপস্থিত থাকার আর্জি জানাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন