Sukanta Majumder

বসিরহাটের পর বালুরঘাট, সুকান্ত ফের পথে নামবেন শুক্রে, পুলিশের অনুমতি ছাড়াই মিছিলের হুঁশিয়ারি

বসিরহাটে থানা ঘেরাও কর্মসূচির পর শুক্রবার সুকান্তের গন্তব্য নিজের শহর বালুরঘাট। সেখানে বিবেকানন্দের জন্মদিবসে বাইক র‌্যালি করার কথা তাঁর। কিন্তু পুলিশ তার অনুমতি দেয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৪:২৮
Share:

বালুরঘাটে সুকান্তের বাইক মিছিলের অনুমতি দিল না পুলিশ। — ফাইল ছবি।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বাইক র‌্যালির অনুমতি দিল না পুলিশ। শুক্রবার স্বামী বিবেকানন্দের জন্মদিবস উপলক্ষ্যে দক্ষিণ দিনাজপুরে বাইক মিছিল করার কর্মসূচি ছিল বিজেপির। কিন্তু কর্মসূচির ২৪ ঘণ্টা আগেও কর্মকর্তারা পুলিশের অনুমতি নিয়ে অন্ধকারে। যদিও অনুমতির তোয়াক্কা করছেন না বলে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন সুকান্ত।

Advertisement

শুক্রবার যুবদিবস। সেই উপলক্ষ্যে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থেকে বালুরঘাট পর্যন্ত বাইক র‌্যালির কর্মসূচি নিয়েছে বিজেপির যুবমোর্চা। তাতে হাজির থাকার কথা বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। কিন্তু সেই কর্মসূচির জন্য প্রয়োজনীয় অনুমতি দেয়নি পুলিশ। তা নিয়ে রাজ্য প্রশাসনের দিকে তোপ দেগেছে বিজেপি।

দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপি সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, ‘‘যুব দিবস উপলক্ষ্যে শুক্রবার গঙ্গারামপুর শহর থেকে বালুরঘাট পর্যন্ত বাইক র‌্যালির ডাক দিয়েছিলাম। কিন্তু তৃণমূলের দলদাস পুলিশ প্রয়োজনীয় অনুমতি দিচ্ছে ভয় পাচ্ছে। বাইক র‌্যালি নিয়ে তৃণমূল ভীত, সন্ত্রস্ত। তৃণমূল যখন বাইক মিছিল করে তখন পুলিশ প্রশাসন কোথায় থাকে? তা ছাড়া জেলার সাংসদ সুকান্ত মজুমদার যে ভাবে কাজ করছেন তাতে মানুষ খুবই অনুপ্রাণিত এবং খুশি। সেই ভয় থেকেই প্রশাসন এই কাজ করছে। আমরা শুক্রবার বাইক র‌্যালি করবই। আদালতেও যাচ্ছি।’’ উত্তর ২৪ পরগনার বসিরহাটে ন্যাজাট থানা ঘেরাও কর্মসূচিতে গিয়ে পুলিশের বাধা পেয়ে রাস্তায় বসে পড়া সুকান্ত শুক্রবারের কর্মসূচি নিয়ে বলেন, ‘‘আদালতের লড়াই আদালতে হবে। পথের লড়াই পথে। স্বামীজিকে শ্রদ্ধা জানানোর জন্য যদি জেল খাটতে হয়, হবে। এর জন্য পুলিশের অনুমতি দেওয়া, না দেওয়ার তোয়াক্কা করি না।’’

Advertisement

পাল্টা জবাব দিয়েছে তৃণমূলও। জেলায় শাসকদলের সহ-সভাপতি সুভাষ চাকী বলেন, ‘‘বিবেকানন্দের জন্মদিন একা বিজেপি পালন করে না। গোটা বাংলার প্রতিটি মানুষ এই দিনটি পালন করে। তাই পুলিশ প্রশাসন যদি মনে করে বাইক র‌্যালির অনুমতি দিলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে, তাহলে আমাদের কী বলার থাকতে পারে! বিজেপি কথায় কথায় হাই কোর্ট যায়, আমি বলব, এ বারও আপনারা সেখানেই যান। দেখুন আদালত কী বলে। মানুষকে বিপদে ফেলে কোনও রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।’’

এ ব্যাপারে বিজেপির তরফ বৃহস্পতিবারই হাইকোর্টের দ্বারস্থ হওয়ার কথা জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন