বেআইনি দোকান সরাতে রাজ্যের সাহায্য চায় রেল

কেবল প্ল্যাটফর্মের ভিতরে নয়, বাইরে স্টেশন চত্বরেও বেআইনি পার্কিং সরানোর নির্দেশ দিয়েছেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুমিত সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০২:০৪
Share:

কাটিহার ডিভিশনের ডিআরএম নিউ জলপাইগুড়ি স্টেশন চত্বরে। নিজস্ব চিত্র

রাজ্য সরকারের সাহায্য ছাড়া এনজেপি স্টেশনে প্ল্যাটফর্মের উপর থেকে বেআইনি দোকানপাট সরানো সম্ভব নয় বলে জানালেন রেল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার এ কথা জানান উত্তর পূর্ব সীমান্ত রেলের এডিআরএম পার্থপ্রতিম রায়। রেলের তরফে এনজেপি প্ল্যাটফর্মের উপর থেকে বেআইনি দোকানপাট সরানোর জন্য কিছু দিন আগেই নোটিস দেওয়া হয়েছে। রেলসুরক্ষা বাহিনী এবং জিআরপি থাকা সত্ত্বেও জেলা প্রশাসনের সাহায্য চাওয়ার প্রসঙ্গে রেল কর্তৃপক্ষ দাবি করছেন, আদালতের নির্দেশেই রাজ্য সরকারকে ম্যাজিস্ট্রেট পদ মর্যাদার একজন অফিসার দিয়ে সাহায্যের কথা বলা হয়েছে। তবে এখনও এ সংক্রান্ত কোনও চিঠি রাজ্য বা জেলা প্রশাসনের তরফে রেলকে দেওয়া হয়নি বলেই সূত্রের দাবি।

Advertisement

কেবল প্ল্যাটফর্মের ভিতরে নয়, বাইরে স্টেশন চত্বরেও বেআইনি পার্কিং সরানোর নির্দেশ দিয়েছেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুমিত সরকার। বৃহস্পতিবার ডিআরএম এনজেপি স্টেশনের কিছুটা অংশ পরিদর্শন করেন। গত সপ্তাহে এনজেপি স্টেশনের ভিতরে প্ল্যাটফর্মে ৩২ জন দোকানদারকে সরার নির্দেশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে তৃণমূল আন্দোলনও শুরু করেছে।

তবে যাত্রীদের বক্তব্য, রেল চত্বর ফাঁকা থাকাই ভাল। প্রিপেড ট্যাক্সি স্ট্যান্ডের বুথের পর স্টেশনের দিকে আর গাড়ি দাঁড়ানোর কথা নয়। কিন্তু সেই চত্বরেই দাঁড়িয়ে থাকছে সার সার বাণিজ্যিক গাড়ি। তা-ও অবিলম্বে সরানোর নির্দেশ দিয়েছেন ডিআরএম সুমিত সরকার। এডিআরএম পার্থপ্রতিমবাবু বলেন, ‘‘প্রিপেড বুথের পর কোনও বাণিজ্যিক গাড়ি দাঁড়াবে না। যাত্রী নামিয়ে চলে যাবে নির্দিষ্ট জায়গায়। ওখানে একটি ভার্টিক্যাল গার্ডেন তৈরি হচ্ছে।’’ কিন্তু নজরদারির অভাবে, যাত্রী নামিয়ে কোনও গাড়িই চলে যাচ্ছে না। সেগুলিতে নজর দিতে বলা হয়েছে রেল সুরক্ষা বাহিনীকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন