Coronavirus

রায়গঞ্জে আক্রান্ত স্কুলছাত্রীও

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার তথা সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় জানান, করোনা আক্রান্ত ওই ব্যক্তিকে আইসোলেশন ওয়ার্ডে পৃথক ঘরে রেখে চিকিৎসা করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

রায়গঞ্জ ও বালুরঘাট শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ০৩:৪৫
Share:

প্রতীকী ছবি

এ বার রায়গঞ্জ পুর-এলাকায় হানা দিল করোনা।

Advertisement

প্রশাসনিক সূত্রে খবর, শনিবার সকালে শহরের ২ নম্বর ওয়ার্ডের সুদর্শনপুরের এক কিশোরীকে রায়গঞ্জের কর্ণজোড়া কালীবাড়ি এলাকার কোভিড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অন্য দিকে, এ দিন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষকে রায়গঞ্জ ব্লকের বীরঘই গ্রাম পঞ্চায়েতের পোয়ালতোর এলাকার বাসিন্দা এক ব্যক্তির করোনা পজ়িটিভ রিপোর্ট পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য দফতরের দাবি, এই নিয়ে জেলায় করোনা আক্রান্ত বাসিন্দার সংখ্যা বেড়ে দাঁড়াল ২০৪।

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার তথা সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় জানান, করোনা আক্রান্ত ওই ব্যক্তিকে আইসোলেশন ওয়ার্ডে পৃথক ঘরে রেখে চিকিৎসা করা হচ্ছে। তিনি ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। তাঁর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখে তাঁকে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

সুদর্শনপুর এলাকার করোনায় আক্রান্ত ওই কিশোরী রায়গঞ্জের একটি নামি ইংরেজি মাধ্যমের স্কুলে সপ্তম শ্রেণিতে পড়াশোনা করে। তার মা রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নার্স। ওই কিশোরী দীর্ঘদিন ধরে অসুস্থ। বুধবার সকালে মেয়েকে নিয়ে কলকাতার বেসরকারি হাসপাতালে যান তার বাবা-মা। বৃহস্পতিবার ওই কিশোরীর করোনা পজ়িটিভ রিপোর্ট আসে। এর পরেই চিকিৎসকদের পরামর্শে তাঁরা শনিবার সকালে রায়গঞ্জে ফিরে আসেন। ওই কিশোরীর বাবা, মা ও গাড়ির চালককে সরকারি কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তার দাবি, ওই কিশোরীর মা বেশ কিছু দিন কোভিড হাসপাতালে নার্সের দায়িত্ব সামলেছেন। কিছু দিন আগে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। তাই ওই কিশোরী কী ভাবে করোনায় আক্রান্ত হল, তা দেখা হচ্ছে।

করোনায় আক্রান্ত পোয়ালতোর এলাকার ওই ব্যক্তি দিল্লিতে শ্রমিকের কাজ করতেন। দু’সপ্তাহ আগে তিনি বাড়ি ফেরেন।

অন্য দিকে, শনিবার ফের ২ জনের করোনা পরীক্ষা পজ়িটিভ রিপোর্ট এল দক্ষিণ দিনাজপুরে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গঙ্গারামপুর ও কুমারগঞ্জ ব্লকের বাসিন্দা ওই দু’জনের রোগের কোনও লক্ষণ নেই। জেলায় এ নিয়ে ৪৪ জন করোনায় আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন