Health

অনুষ্ঠানবাড়িতে চা পান করে অসুস্থ কালিয়াগঞ্জের ৩৭, মৃত গবাদি পশুও

শুক্রবার সকালে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এলাকার বাসিন্দারা। সেখানে লিকার চা পান করে অনেকেই অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালিয়াগঞ্জ শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ২১:১০
Share:

অসুস্থরা কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। —নিজস্ব চিত্র।

অনুষ্ঠানবাড়িতে চা পান করে অসুস্থ হয়ে পড়লেন কালিয়াগঞ্জের ৩৭ জন বাসিন্দা। অসুস্থদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি অসুস্থদের পরিজনদের দাবি, ওই অনুষ্ঠানবাড়িতে ফেলে দেওয়া চা চেটে খেয়ে মারা গিয়েছে গবাদি পশুও। শুক্রবার কালিয়াগঞ্জ ব্লকের তিলগাঁও গ্রামের এই ঘটনায় অসুস্থরা আপাতত স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, তিলগাঁও গ্রামের তাহেব আলির বাড়িতে তাঁর মেয়ের নামকরণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। শুক্রবার সকালে সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এলাকার বাসিন্দারা। সেখানেই লিকার চা পান করে অনেকেই অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ। এর পর সেই চা ফেলে দেওয়া হয়। তবে আত্মীয়ের সঙ্গে আসা একটি গরু ও ছাগল তা চেটে খেয়ে নিয়ে কিছু ক্ষণের মধ্যে ছটফট করতে করতে করতে মারা যায় বলে দাবি। এলাকার বাসিন্দা আইলুল আলি বলেন, ‘‘আমাদের এক আত্মীয়ের বাড়িতে নামকরণ অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখান সকালবেলায় লাল চা খেয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের হাত-পা জ্বালা করছে। পেটব্যথাও হচ্ছে। আমার একটি গরু ও ছাগল ফেলে দেওয়া চা চেটে খেয়েছিল। সে দু’টিও মারা গিয়েছে।’’

শুক্রবার অসুস্থদের কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। খবর পেয়ে তড়িঘড়ি হাসপাতালে ছুটে আসেন ব্লক তৃণমূলের সভাপতি নিতাই বৈশ্য-সহ অন্য নেতারা। আপাতত প্রত্যেক রোগীই সুস্থ রয়েছেন জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন