North Bengal

কোচবিহারে কমিটি গড়ে প্রার্থী বাছাইয়ের তোড়জোড় শিবসেনার

অশোক জানান, শিবসেনা পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ১০০টি-রও বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ২২:১৫
Share:

সাংবাদিক বৈঠকে শিবসেনার রাজ্য সাধারণ সম্পাদক। নিজস্ব চিত্র।

বিধানসভা নির্বাচনের আগে কোচবিহার জেলায় আসর জমাতে জেলা কমিটি গঠন করল শিবসেনা। আজ শিবসেনার কোচবিহার জেলা কমিটি ঘোষণা করেন, দলের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সাধারণ সম্পাদক অশোক সরকার। মঙ্গলবার কোচবিহারের একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করে জেলা কমিটি ঘোষণা করা হয়।

Advertisement

অশোক জানান, শিবসেনা পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে ১০০টি-রও বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। কোচবিহার জেলায় ৯টি আসনের সবগুলিতেই প্রার্থী দেবে তাঁদের দল। ৯টি আসনের মধ্যে ৩টি আসনে শিবসেনা জিতবে বলে আশাবাদী অশোক।

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল-বিজেপি এবং বাম-কংগ্রেস জোট প্রত্যেকেই নিজের নিজের রণনীতি ঠিক করে লড়াইয়ে নেমে পড়েছে। কোচবিহার জেলায় প্রথম বার প্রার্থী দিতে চলেছে শিবসেনা। এক দিকে যেমন মুসলিম ভোট কাটার জন্য মিমের (মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন) সাহায্য নিচ্ছে বিজেপি। অন্যদিকে, জল্পনা শুরু হয়েছে বিজেপির হিন্দু ভোট কাটার জন্য শিবসেনাকে হাতিয়ার করছে তৃণমূল।

Advertisement

তবে মহারাষ্ট্রের মরাঠী জনগোষ্ঠীর দল শিবসেনা উত্তরবঙ্গের কোচবিহার জেলায় কতটা নিজেদের ভোট ব্যাঙ্ক তৈরি করতে পারবে, তা নিয়ে উঠছে প্রশ্ন। অশোকের দাবি, ইতিমধ্যেই বিজেপি এবং তৃণমূল ছেড়ে বহু কর্মী তাঁদের দলে যোগদান করতে শুরু করেছেন। ইতিমধ্যেই ১,৮০০ লোক শিবসেনায় যোগ দিতে চলেছে। তাঁদের মধ্যে বিজেপি এবং তৃণমূল কর্মীরা রয়েছেন। দলত্যাগীদের মধ্যে বিজেপি কর্মীরাই সংখ্যাগরিষ্ঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন