Mamata Banerjee

Mamata Banerjee: দিদিকে বলো-২, রাজ্যে আইনশৃঙ্খলার প্রশ্নে নতুন প্রকল্প আসছে, ঘোষণা মমতার

গত লোকসভা নির্বাচনের পর ‘দিদিকে বলো’ কর্মসূচি চালু হয়। ওই কর্মসূচিতে বিপুল সাড়াও মেলে। তেমনই আরও একটি ‘পথ’ খোলার ঘোষণা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৬:৫২
Share:

‘দিদিকে বলো’র মতো কর্মসূচি চালু করার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নিজস্ব চিত্র

সাধারণ মানুষের নানা অভিযোগ শুনতে আবারও ‘দিদিকে বলো’র মতো কর্মসূচি হাতে নিতে চলেছে রাজ্য সরকার। রবিবার শিলিগুড়িতে সেই ঘোষণাই করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘দিদিকে বলো’ কর্মসূচি মারফত সাধারণ মানুষ অভিযোগ করতে পারেন। নয়া কর্মসূচির মাধ্যমেও তা করা যাবে বলে জানিয়েছেন তিনি।
রবিবার থেকে উত্তরবঙ্গ সফর শুরু করেছেন মমতা। শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠানে তাঁর গলায় উঠে আসে বগটুই-কাণ্ডের কথা। তা নিয়ে সিপিএম, কংগ্রেস এবং বিজেপি-কে নিশানা করেন তিনি। বগটুই-কাণ্ডকে ‘ষড়যন্ত্র’ বলেই ব্যাখ্যা করেছেন মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গেই তাঁর বক্তব্য, ‘‘আমি আগামী দু’মাস সময় নেব। তার পর যদি কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে, কারও বিরুদ্ধে খুনখারাপির অভিযোগ থাকে, অত্যাচারের অভিযোগ থাকে, আমি আর একটা সেট আপ তৈরি করব যেমনটা আমি করেছিলাম ‘দিদিকে বলো’। এই নামটা আমি এখন বলছি না। আমরা ঠিক করে আপনাদের জানাব।’’

Advertisement

‘দিদিকে বলো’র মতো ওই গ্রিভ্যান্স সেলে সাধারণ মানুষ কী ভাবে অভিযোগ জানাতে পারবেন তা-ও বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘‘একটা মিসড কল দেবেন। আপনার নাম করে বলবেন যে আপনি কী চাইছেন বা কোথায় কী ঘটছে। সঙ্গে সঙ্গে আমি অ্যাকশন নেব। সে অফিসারই হোক, সে কোনও রাজনৈতিক দলই হোক, সে কোনও সাংবাদিকই হোক, সে কোনও বাইরের লোকই হোক। সে কোনও দাঙ্গা বাধানোর চেষ্টাই হোক, সে কোনও ষড়যন্ত্র করার চেষ্টাই হোক।’’

গত লোকসভা নির্বাচনের পর ‘দিদিকে বলো’ কর্মসূচি চালু করে রাজ্য সরকার। ওই কর্মসূচিতে বিপুল সাড়াও পাওয়া যায়। বগটুই-কাণ্ডের পর রবিবার সরকারের সঙ্গে জন সাধারণের সরাসরি যোগাযোগের তেমনই আরও একটি ‘পথ’ খুলে দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন