Arms

মালদহ থেকে দুই অস্ত্র কারবারিকে গ্রেফতার করল এসটিএফ, উদ্ধার চারটি ওয়ানশটার এবং কার্তুজ

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, লুতফর রহমান এবং মহম্মদ শরিফ। তাঁদের মধ্যে লুতফরের বাড়ি রতুয়া এলাকায়। অন্য দিকে, শরিফের বাড়ি উত্তর দিনাজপুরের গোয়ালপোখর এলাকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১১:১১
Share:

আগ্নেয়াস্ত্র-সহ ধৃত দুই। — নিজস্ব চিত্র।

আবার আগ্নেয়াস্ত্র উদ্ধার হল মালদহ থেকে। গ্রেফতার করা হয়েছে দুই অস্ত্র কারবারিকেও। শনিবার রাতে এই ঘটনা ঘটেছে রতুয়া থানার জাননগর এলাকা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, লুতফর রহমান এবং মহম্মদ শরিফ। তাঁদের মধ্যে লুতফরের বাড়ি রতুয়া এলাকায়। অন্য দিকে শরিফের বাড়ি উত্তর দিনাজপুরের গোয়ালপোখর এলাকায়। তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে চারটি ওয়ানশটার এবং প্যাকেটবন্দি ২৫ রাউন্ড কার্তুজ। ধৃতদের বিরুদ্ধে রতুয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। তাঁরা কোথা থেকে এই অস্ত্র-কার্তুজ এনেছিলেন এবং তা কাকে দেওয়া হত, সে ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

গত ২২ জুন মালদহের রতুয়া থানারই চাঁদমণি-২ গ্রাম পঞ্চায়েতের বালুপুর এলাকায় চাষের জমি থেকে বেশ কিছু বোমা উদ্ধার হয়। পঞ্চায়েত ভোটের আগে মালদহে একাধিক বার আগ্নেয়াস্ত্র এবং বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, জেলা জুড়ে বেআইনি অস্ত্র উদ্ধার অভিযান জারি থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন