Sukanta Majumdar

কোচবিহারের বাড়িতে গিয়ে অনন্ত মহারাজের সঙ্গে দেখা করলেন বিজেপি সভাপতি সুকান্ত

দলীয় কর্মসূচি সেরে সোমবার সন্ধ্যায় বিজেপির জেলা সভাপতিকে নিয়ে অনন্তর বাড়িতে পৌঁছন। তাঁর সঙ্গে বৈঠক করার পর সেখানেই নৈশভোজ সারেন বিজেপির রাজ্য সভাপতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ০৩:৩১
Share:

অনন্তরায় মহারাজের বাড়িতে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র।

দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা অনন্তরায় মহারাজের বাড়িতে এসে দেখা করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সংগঠনের পৃথক রাজ্যের দাবি নিয়ে সুকান্ত সঙ্গে কথা বলেন অনন্ত। পৃথক রাজ্যের দাবিতে এর আগে মুখ খুলেছেন একাধিক বিজেপি বিধায়ক। এ বার অনন্তরায়ের সঙ্গে দলের রাজ্য সভাপতির সাক্ষাৎ নতুন করে সেই বিতর্ককে উস্কে দিল।

Advertisement

সোমবার সুকান্ত বেশ কয়েকটি দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য কোচবিহারে আসেন। দলীয় কর্মসূচি সেরে সোমবার সন্ধ্যায় বিজেপির জেলা সভাপতিকে নিয়ে অনন্তের বাড়িতে পৌঁছন। তাঁর সঙ্গে বৈঠক করার পর সেখানেই নৈশভোজ সারেন বিজেপির রাজ্য সভাপতি। দীর্ঘক্ষণ বৈঠকের পর দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা জানান, আগামী লোকসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত রাজ্য করতে হবে। এই বিষয় নিয়ে বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে আলোচনা হয়েছে। তিনি বলেন, ‘‘বিজেপি রাজ্য সভাপতি আমার বাড়িতে এসেছেন। আমাদের দাবি পুঙ্খানুপুঙ্খভাবে তাঁর কাছে তুলে ধরেছি। রাজ্য গঠনের বিষয়ে সরকার আমাদের যা প্রতিশ্রুতি দিয়েছে সেগুলিও তুলে ধরা হয়েছে।’’

এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‘অনন্ত মহারাজের সঙ্গে দেখা করার ইচ্ছে ছিল বহুদিন তার সঙ্গে দেখা হয়নি। তিনিও আসতে বলেছিলেন, তাই তাঁর বাড়িতে আসা। তাঁদের আন্দোলনের যে ইতিহাস তা সবিস্তারে জানালেন। আগামী লোকসভা নির্বাচনের আগে যাতে পৃথক রাজ্য গঠনের দাবি মেটে তার আবেদন করেছেন।’’ তিনি আরও বলেন, ‘‘ওঁরা দাবি করতেই পারেন। এর কোনও সুযোগ আছে কি না তা সরকার ভাবনা-চিন্তা করে দেখবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন