সাংসদ কই, ফেসবুকে ক্ষোভ

সরাসরি আলাদা রাজ্যের দাবির কথা সাংসদ কেন বলছেন তাও সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার কাছে জানতে চান। তবে রাত অবধি সাংসদ নিজের পোস্টে কমেন্টগুলি নিয়ে কোনও মন্তব্য করেননি। বিজেপি সূত্রের খবর, সাংসদ বেশ কিছুদিন ধরে দিল্লিতেই আছেন।

Advertisement

কৌশিক চৌধুরী

শিলিগুড়ি শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ০৩:৩৩
Share:

ছবি:সংগৃহীত।

পাহাড়ের অগ্নিগর্ভ পরিস্থিতির সময় দার্জিলিঙের বিজেপি-র সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার অনুপস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলছেন অনেকে।

Advertisement

শনিবার সন্ধ্যায় সাংসদ পাহাড়ের পরিস্থিতির জন্য রাজ্য সরকারকে দায়ী করে ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানেই কেউ কেই এই পরিস্থিতিতে তিনি পাহাড়ে একবারও কেন যাননি সেই প্রশ্ন তোলেন। শনিবারের ফেসবুক পোস্টে অহলুওয়ালিয়া মুখ্যমন্ত্রীকে পাহাড়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য আবেদন করেন। গুলিতে মৃত্যুর একাধিক ঘটনার সিবিআই তদন্ত, ইন্টারনেট পরিষেবা চালু করা, রেশন ব্যবস্থা স্বাভাবিক করার আর্জিও জানান তিনি। এর পরেই তা নিয়ে তোলপাড় হয় ফেসবুকে। কয়েকশো ‘কমেন্টে’, অনেকেই সাংসদের ইস্তফার দাবি তোলেন। অনেকে আবার অনেকে বিজেপিকে লোকসভায় বিজেপিকে লোকসভায় কেন ভোট দিলাম তা বলে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ জানান।

সরাসরি আলাদা রাজ্যের দাবির কথা সাংসদ কেন বলছেন তাও সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার কাছে জানতে চান। তবে রাত অবধি সাংসদ নিজের পোস্টে কমেন্টগুলি নিয়ে কোনও মন্তব্য করেননি।

Advertisement

বিজেপি সূত্রের খবর, সাংসদ বেশ কিছুদিন ধরে দিল্লিতেই আছেন। সংসদ বিষয়ক মন্ত্রী হিসাবে জিএসটি বিল পাশ করানো নিয়ে তাঁর ভূমিকা থাকায় সাংসদকে দিল্লিতে থাকতে হয়েছে। এ দিন রাতে সাংসদের সঙ্গে একটি মোবাইল বন্ধ করা ছিল। আরেকটিতে যোগাযোগ করা হলে তাঁর অফিস থেকে জানানো হয়, সাংসদ ব্যস্ত আছেন। ফাঁকা হলে তিনি কথা বলে নেবেন।

বিজেপির দার্জিলিং জেলা সভাপতি প্রবীন অগ্রবাল বলেন, ‘‘আমার সাংসদের সঙ্গে কথা হয়েছে। উনি এই নিয়ে খুবই চিন্তিত। উনি এ দিনই স্বরাষ্ট্রমন্ত্রী-সহ বিভিন্ন স্তরে এই বিষয়ে কথা বলছেন। দিল্লিতে থেকে সমন্বয়ের কাজ করাটা এখন বিশেষ প্রয়োজন।’’

গত ৮ জুন দার্জিলিং ভানু ভবনের সামনে পুলিশের সঙ্গে মোর্চা কর্মীদের সংঘর্ষ থেকেই পাহাড়ে গোলমালের সূত্রপাত। ১৫ জুন পাতলেবাসে গুরুঙ্গের বাড়িতে পুলিশি অভিযান হয়। ১৭ জুন সিংমারিতে ফের সংঘর্ষ হয়। একাধিক গুলিতে মৃত্যুর ঘটনা ঘটে। সেদিনই দুপুরে দার্জিলিঙের বিধায়ক অমর সিংহ রাই চকবাজারে বসে বিজেপির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন