আত্মহত্যার চেষ্টা শিক্ষিকার

সহ শিক্ষকদের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে প্রকাশ্য রাস্তায় হাতের শিরা কাটার চেষ্টা করেন এক শিক্ষিকা। বুধবার বিকেলে সাড়ে ৫টা নাগাদ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট কলেজের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২৩ জুন ২০১৭ ০৩:২২
Share:

সহ শিক্ষকদের বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে প্রকাশ্য রাস্তায় হাতের শিরা কাটার চেষ্টা করেন এক শিক্ষিকা। বুধবার বিকেলে সাড়ে ৫টা নাগাদ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট কলেজের ঘটনা। কলেজের অর্থনীতির শিক্ষিকা জ্যোতিকুমারী শর্মাকে রাস্তা থেকে উদ্ধার করে পুলিশ বালুরঘাট হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। তবে বাঁ হাতে সামান্য জখম হওয়ায় তিনি বিপন্মুক্ত বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

জ্যোতিকুমারী অভিযোগ করেন, দীর্ঘ দিন ধরে সহ শিক্ষক ও শিক্ষিকারা মানসিক ভাবে নির্যাতন করছেন, সহ্য করতে না পরে হাতের শিরা কাটার চেষ্টা করেছেন। তবে থানায় লিখিত অভিযোগ দায়ের করা নিয়ে তিনি উত্তর দেননি। এ দিন ওই শিক্ষিকার নালিশ নিয়ে গভর্নিং বডির বৈঠক ডেকেছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্তকুমার হাই। বৈঠকে তাঁকে ফের সকলে অপমান করেন বলে অভিযোগ তুলে জ্যোতিকুমারী বেরিয়ে যান। কলেজ গেটের সামনে রাস্তার পাশে চায়ের দোকান থেকে ছুরি তুলে নিয়ে হাতের শিরা কাটার চেষ্টা করে শুয়ে পড়েন। পুলিশ গিয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

প্রশান্তবাবু বলেন, ‘‘জ্যোতিকুমারীদেবী মিথ্যা অভিযোগ করছেন। তিনি অসুস্থ বলে আমরা প্রত্যেকে তাঁর প্রতি সহানুভূতিশীল।’’

Advertisement

জলপাইগুড়ির বীরপাড়ার বাসিন্দা জ্যোতিকুমারী ডিসেম্বরে বালুরঘাট কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষিকার পদে কাজে যোগ দেন। বালুরঘাট কলেজের স্টাফ কোয়ার্টারে তিনি থাকেন। কলেজ সূত্রের খবর, কিছু দিন আগে কলেজের মধ্যে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁর খিঁচুনি হতে থাকলে শিক্ষকেরা সুস্থ করে তোলেন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্তবাবুর দাবি, ‘‘ওই শিক্ষিকার আচরণে স্বাভাবিকতা দেখা যায়নি। কেন তিনি সহকর্মীদের বিরুদ্ধে ওই অভিযোগ করছেন, তার কোনও প্রমাণও মেলেনি।’’ তবে শিক্ষিকার অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত হবে বলে ডেপুটি পুলিশ সুপার সৌম্যজিত বড়ুয়া জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন