team pk

তৃণমূলে আসবেন? ফোন বাপিকে

জেলা বিজেপি সভাপতি বলেন, “আমার কাছ থেকে তথ্য নেওয়ার জন্য মাঝেমধ্যে পরিচয় গোপন করে বিভিন্ন খবরের চ্যানেলের প্রতিনিধি হিসেবেও পরিচয় দিয়ে ফোন আসছে। চ্যানেলের যে নাম বলছে, খোঁজ নিয়ে দেখেছি সেই নামে আদৌও কোনও চ্যানেল নেই। সেই সব ফোন পিকে-র টিমই করছে। কারণ পিকে-র টিম যে প্রশ্ন করেছে সেই প্রশ্নই করা হচ্ছে।”

Advertisement

অনির্বাণ রায়

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ০৬:৪৪
Share:

প্রশান্ত কিশোর। ফাইল চিত্র।

পিকে-র টিমের হানা এবার খোদ বিজেপির জেলা সভাপতির মোবাইলে? এমনটাই দাবি করছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী। গত কয়েক দিন ধরে নাকি তাঁর মোবাইলে ফোন আসছে এবং স্থানীয় তৃণমূল নেতারা কে কেমন, তা জানতে চাওয়া হচ্ছে— দবি তাঁর।

Advertisement

বাপির দাবি, প্রথম ফোন এসেছিল দিন তিনেক আগে। হিন্দিতে প্রশ্ন করা হয়, “আপনার এলাকায় তৃণমূলের কোন নেতার স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে?” বাপি গোস্বামীর দাবি, উত্তরে তিনি জানান, “আমার কাছে তৃণমূল নেতার সম্পর্কে জানতে চাইছেন? জানেন আমি কে?” ফোনের অন্য প্রান্ত থেকে উত্তর দেওয়া হয়, “নিশ্চয়ই জানি, আপনি জেলা বিজেপি সভাপতি।” এর পরে সেই ফোন কেটে দেন বলে দাবি জেলা বিজেপি সভাপতির। পরদিনও তিনি এমন ফোন পান, যেখানে তাঁর কাছে জেলা তৃণমূল নেতাদের নাম করে তথ্য চাওয়া হয়। এরপরে এক জন বাংলায় জানতে চান, “বিজেপি কেন করছেন? তৃণমূলে যোগ দেওয়ার কথা কেন ভাবছেন না?” এই ফোনটির পরেই রাজ্য নেতৃত্বকে বিস্তারিত জানান জলপাইগুড়ি জেলা বিজেপি সভাপতি।
এর আগে জলপাইগুড়ির বাম জনপ্রতিনিধিরা পিকে-র টিমের ফোন পেয়েছিলেন বলে দাবি করেছিলেন। প্রাক্তন মন্ত্রী বনমালী রায়, প্রাক্তন সাংসদ মহেন্দ্র রায়, বিধায়ক মমতা রায়, লক্ষ্মীকান্ত রায়— সকলেই পিকে-র টিমের ফোন পেয়েছিলেন বলে দাবি করেছেন। জেলা বিজেপি সভাপতি বলেন, “আমার কাছ থেকে তথ্য নেওয়ার জন্য মাঝেমধ্যে পরিচয় গোপন করে বিভিন্ন খবরের চ্যানেলের প্রতিনিধি হিসেবেও পরিচয় দিয়ে ফোন আসছে। চ্যানেলের যে নাম বলছে, খোঁজ নিয়ে দেখেছি সেই নামে আদৌও কোনও চ্যানেল নেই। সেই সব ফোন পিকে-র টিমই করছে। কারণ পিকে-র টিম যে প্রশ্ন করেছে সেই প্রশ্নই করা হচ্ছে।”
এই ফোন আসার পরে জেলা বিজেপির অন্দরে খোঁজখবর শুরু হয়েছে। জেলা সভাপতির কাছে যখন ফোন গিয়েছে তখন জেলা কমিটির আরও অনেকেই পিকে-র টিমের ফোন পেয়েছেন বলে ধরে নিচ্ছে গেরুয়া শিবির। যদিও এখনও জেলা কমিটির কোনও নেতা সে কথা জানাননি। এ নিয়ে দল জেলা কমিটির নেতাদের জিজ্ঞাসাবাদ করছে। অন্য দিকে, তৃণমূল নেতাদের দাবি, পিকে-র টিম কাকে ফোন করছে, তা তাঁদের জানার কথা নয়। যদিও জেলা তৃণমূল সভাপতি কৃষ্ণকুমার কল্যাণীর মন্তব্য, “অনেকেই আমাদের দলে যোগ দিতে চলেছেন। সব দলের নেতাই সেই তালিকায় রয়েছেন। অপেক্ষা করুন, সব জানতে পারবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন