Coronavirus

মদনমোহন মন্দির বন্ধই থাকছে

দেবোত্তর ট্রাস্ট বোর্ড সূত্রের খবর, মন্দির খোলা নিয়ে আপত্তি জানিয়েছিলেন পুরোহিতেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কোচবিহার শেষ আপডেট: ০১ জুন ২০২০ ০৬:১১
Share:

প্রবেশ নিষেধ: কোচবিহারে মদনমোহন মন্দির। ছবি: হিমাংশুরঞ্জন দেব

রাজ্যের নির্দেশ থাকলেও আপাতত মদনমোহন মন্দির বন্ধ রাখারই সিদ্ধান্ত নেওয়া হল। রবিবার সন্ধ্যায় কোচবিহারের মদনমোহন মন্দির খোলা নিয়ে দেবোত্তর ট্রাস্ট বোর্ডের সদস্যেরা আলোচনা করেন। তার পরেই ওই সিদ্ধান্তের কথা জানানো হয়।

Advertisement

দেবোত্তর ট্রাস্ট বোর্ড সূত্রের খবর, মন্দির খোলা নিয়ে আপত্তি জানিয়েছিলেন পুরোহিতেরা। সরকারি নির্দেশ মেনে যদি মন্দির খুলতেই হয়, তা হলে যাতে ভক্তদের গতিবিধি নিয়ন্ত্রণ করা হয় সেই দাবিও উঠে আসে। ভক্তদের বারান্দায় উঠতে না দেওয়ার জন্য আবেদন করা হয়।

প্রশাসন সূত্রের খবর, আলোচনায় সমস্ত বিষয় উঠে আসে। বিশেষ করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে এই সময়ে। ভক্ত সমাগম মন্দিরে বেড়ে গেলে তা বিপদ ডেকে আনতে পারে বলে মনে করছেন অনেকেই। কোচবিহার সদর মহকুমাশাসক সঞ্জয় পাল বলেন, “পুরোহিতদের আবেদন নিয়ে আলোচনা করেই সিদ্ধান্ত হয়েছে।”

Advertisement

মদনমোহন মন্দিরের সঙ্গে কোচবিহারের আবেগ জড়িত। স্বাভাবিক সময়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ভিড় করতেন মন্দিরে। জেলা বা রাজ্য তো বটেই, দেশ ও বিদেশের বিভিন্ন জায়গা থেকেও ভক্তেরাও আসতেন। লকডাউনের সময় থেকে বন্ধ করে দেওয়া হয় মন্দির। পুজো চললেও ভক্তদের যাতায়াত বন্ধ করা হয়। এই সময়ে বিশেষ দিনে কিছু ভক্ত বাইরে থেকেও প্রণাম সেরে বাড়ি ফিরেছেন। রাজ্য সরকারের নির্দেশের পরে ওই মন্দির খোলা নিয়ে তোড়জোড় শুরু হয়। কিন্তু কোচবিহারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। দেবোত্তর ট্রাস্ট বোর্ডের কর্মী জয়ন্ত চক্রবর্তী বলেন, “আপাতত মন্দিরের ভক্তেরা প্রবেশ করতে পারবেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন