জেল থেকে পালাল ৩ বন্দি

জল নিষ্কাশনের লোহার রড ভেঙে রবিবার কোচবিহার সংশোধনাগার থেকে পালিয়ে গিয়েছে সাজাপ্রাপ্ত তিন বন্দি। পুলিশ সূত্রের খবর, ওই তিন বন্দির নাম আব্দুল রশিদ, আব্দুল মজিদ ও আসরাফুল আলম। বাংলাদেশ থেকে বেআইনি ভাবে ভারতে আসায় তাঁদের ধরা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৭ ০০:৫৩
Share:

জল নিষ্কাশনের লোহার রড ভেঙে রবিবার কোচবিহার সংশোধনাগার থেকে পালিয়ে গিয়েছে সাজাপ্রাপ্ত তিন বন্দি। পুলিশ সূত্রের খবর, ওই তিন বন্দির নাম আব্দুল রশিদ, আব্দুল মজিদ ও আসরাফুল আলম। বাংলাদেশ থেকে বেআইনি ভাবে ভারতে আসায় তাঁদের ধরা হয়েছিল। বিকেলের মধ্যে জেল পুলিশ আব্দুল রশিদকে সুটকাবাড়ি থেকে আটক করে। বাকি দু’জন ফেরার। ওই ঘটনা বিকেল পর্যন্ত জেলা পুলিশকে জানানো হয়নি বলে অভিযোগ ঊঠেছে।

Advertisement

জেল কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ।

সংশোধনাগারের পিছন দিকে নিকাশি নালার মাধ্যমে জল বাইরে বের করার জন্য অনেকটা জায়গা রয়েছে। সেখানে লোহার রড লাগানো ছিল। বন্দিরা ওই লোহার তিনটি রড ভেঙে সেখান দিয়েই বাইরে বেরিয়ে যায়। কিছু ক্ষণ পরেই বন্দিদের সংখ্যা দেখে বিষয়টি বুঝতে পারে জেল কর্তৃপক্ষ। অন্য বন্দিদের জিজ্ঞাসাবাদ করে ওই তিন জনের পিছু নেয় জেল রক্ষীরাই। প্রায় পনেরো কিলোমিটার দূরে মাথাভাঙা যাওয়ার পথে সুটকাবাড়ি বাজার থেকে আন্দুল রশিদকে আটক করে তারা। বাকি দু’জন তুফানগঞ্জ হয়ে বাংলাদেশ সীমান্তের দিকে পালিয়ে গিয়েছে বলে অভিযোগ। রশিদ এবং মজিদকে ২০১৫ সালের শেষের দিকে মাথাভাঙা থেকে গ্রেফতার করা হয়। আসরাফুলকে দিনহাটা থেকে ২০১৬ সালের ২৪ জানুয়ারি গ্রেফতার করা হয়। তিন জনেরই দুই বছরের কারাদন্ড এবং দশ হাজার টাকা জরিমানা হয়। জেল চত্বরে ছয়টি ক্লোজড সার্কিট ক্যামেরা রয়েছে। এর পরেও কী ভাবে বন্দিরা পালাল, তার তদন্ত হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন