TMC

TMC: অনুষ্ঠান মঞ্চে ‘ভাঙচুর’, অভিযুক্ত শাসকদল

বুধবার দিনহাটার কলেজপাড়ায় বিজেপির দিনহাটা শহর ব্লক কমিটির তরফে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন পালন উপলক্ষে মঞ্চ বাঁধা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ০৭:৩৬
Share:

ভাঙচুরের পরে। নিজস্ব চিত্র।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন পালনের অনুষ্ঠান মঞ্চ ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আরও অভিযোগ, প্রথমে একবার ভাঙচুর করার পরে ফের মিছিল করে গিয়ে ভাঙা মঞ্চ আবার ভাঙচুর করা হয়। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে দিনহাটায়।

Advertisement

বুধবার দিনহাটার কলেজপাড়ায় বিজেপির দিনহাটা শহর ব্লক কমিটির তরফে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন পালন উপলক্ষে মঞ্চ বাঁধা হয়। কিন্তু অভিযোগ, অনুষ্ঠান শুরুর আগেই মঞ্চ এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি ভাঙচুর করা হয়। এই ঘটনায় বিজেপি নেতৃত্ব তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে। তবে, শাসকদল অবশ্য অভিযোগের কথা অস্বীকার করেছে। তৃণমূল নেতৃত্বের পাল্টা অভিযোগ, বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা। এ দিকে, এ দিনই তৃণমূলের তরফে কলেজপাড়ায় বিশু ধর, গৌরীশঙ্কর মাহেশ্বরী, আজিজার রহমানদের নেতৃত্বে শান্তি মিছিল বার হয়।

বিজেপির জেলা কমিটির সদস্য জয়দীপ ঘোষ, দিনহাটা শহর মণ্ডল সভাপতি অজয় রায় জানান, কলেজপাড়ায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন পালনে অনুষ্ঠানের আয়োজন হয়। তাঁদের অভিযোগ, বিধায়ক উদয়ন গুহর ঘনিষ্ঠ বলে পরিচিত তৃণমূলের দুষ্কৃতীরা এসে অনুষ্ঠান মঞ্চ ভাঙচুর ছাড়াও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি মাটিতে ফেলে ভাঙচুর করে। অজয় রায় বলেন, ‘‘আসলে তৃণমূল বিজেপিকে দেখে প্রতিদিন ভয় পাচ্ছে। মানুষ এদের বিচার করবে। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য পশ্চিমবঙ্গ ভারতে অন্তর্ভুক্ত হয়েছে। না হলে পূর্ব পাকিস্তানের চলে যেত। তাঁর জন্মদিন ঘরে ঘরে পালন করা উচিত।’’

Advertisement

তৃণমূল নেতা বিশু ধর বলেন, ‘‘বিজেপির পায়ের তলায় মাটি নেই। নিজেরাই গোলমাল করে তৃণমূলের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে।’’ তিনি জানান, দিনহাটায় দলের দুই নেতার মধ্যে দা-মাছ সম্পর্ক। নিজেদের দ্বন্দ্বের জন্য শান্ত দিনহাটাকে অশান্ত করে তোলার চেষ্টা হচ্ছে। দিনহাটাকে আমরা অশান্ত হতে দেব না। শুধু পশ্চিমবঙ্গ নয়, দেশ জুড়ে বিজেপির প্রতি মানুষ বীতশ্রদ্ধ হয়ে উঠেছে।

বিধায়ক উদয়ন গুহ বলেন, ‘‘শ্যামাপ্রসাদের জন্মদিন পালনের নামে দিনহাটায় অশান্তি সৃষ্টি করার চেষ্টা করে বিজেপি। সাধারণ মানুষ বিজেপির এই চক্রান্ত প্রতিরোধ করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন