Bombing

বোমাবাজির নালিশে দলে দ্বন্দ্বের আঁচ

  তৃণমূল সূত্রে জানা গিয়েছে, নতুন ব্লক সভাপতি নির্বাচন নিয়ে কলকাতায় শনিবার নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুর ও জেলায় দলের অন্য নেতারা। কারা নতুন সভাপতি হচ্ছেন তা দলের তরফে এখনও জানানো হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০ ০৪:১৫
Share:

প্রতীকী চিত্র

বোমাবাজির অভিযোগ ঘিরে ফের তৃণমূলের দুই গোষ্ঠীর দ্বন্দ্বের আঁচ। রবিবার রাতে মালদহের চাঁচলের জালালপুরে বোমাবাজি, শূন্যে গুলি চলে বলে অভিযোগ। চাঁচল ২ ব্লক তৃণমূল সভাপতির অনুগামীরা বোমাবাজির পাশাপাশি গুলি চালায় বলে বিপক্ষ গোষ্ঠীর অভিযোগ। যদিও ব্লক সভাপতি সেই অভিযোগ অস্বীকার করেছেন। কোনও তরফে লিখিত অভিযোগ না করা হলেও বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। চাঁচলের এসডিপিও সজলকান্তি বিশ্বাস বলেন, কী হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, নতুন ব্লক সভাপতি নির্বাচন নিয়ে কলকাতায় শনিবার নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুর ও জেলায় দলের অন্য নেতারা। কারা নতুন সভাপতি হচ্ছেন তা দলের তরফে এখনও জানানো হয়নি। কিন্তু তার আগেই বিভিন্ন ব্লকে কারা সভাপতি হয়েছেন তা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি তালিকা ভাইরাল হয়েছে।দলের জেলা সভানেত্রী মৌসম বলেন, ওই তালিকা কারা ছড়াচ্ছে তা জানি না। দলের তরফে তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে।

দলীয় সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় ছড়ানো ওই তালিকাতেই চাঁচল ২ ব্লক সভাপতি হিসেবে ফের নাম রয়েছে হবিবুর রহমানের। দলের অন্দরমহলের খবর, জেলা পরিষদ সদস্যা উম্মেহানি বিবির স্বামী তথা ব্লকের কার্যকরী সভাপতি ইমদাদুল হক হবিবুরের বিপক্ষ গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত। তাঁদের অভিযোগ, রবিবার রাতে জালালপুর নতুন বাজারে একটি হোটেলের পাশে অনুগামীদের নিয়ে সভা করেন হবিবুর। সভা শেষে তাঁর অনুগামীরা বিপক্ষ গোষ্ঠীকে ভয় দেখাতে বোমাবাজি করে। ইমদাদুল বলেন, তিনটে বোমা ফাটানো হয়, চার রাউন্ড গুলিও চালানো হয়। দলের পুরনো কর্মীদের ভয় দেখাতে এ সব করা হচ্ছে!যদিও হবিবুর বলেন, ভিত্তিহীন অভিযোগ। পদ না পাওয়ায় সান্ত্বনা পেতে এ সব রটাচ্ছে।মালতীপুরের প্রাক্তন বিধায়ক তথা ওই বিধানসভার দলের কো-অর্ডিনেটর আব্দুর রহিম বক্সি বলেন, বোমাবাজির কথা শুনেছি। তবে কারা এ সব করেছে জানি না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন