WB panchayat Election 2023

কোচবিহারে ‘তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে’ আহত দুই, গুলি চালানোর অভিযোগ নিশ্চিত করেনি পুলিশ

আহত ব্যক্তির দাদার অভিযোগ, ভাইয়ের যে বুথে প্রার্থী হওয়ার কথা ছিল সেখানে তৃণমূলেরই অন্য একজন এসে দাঁড়াবেন বলে দাবি জানান। তা নিয়েই গোলমাল এবং গুলিচালনার ঘটনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২৩:০৯
Share:

আহত লিপটন হককে দিনহাটা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। — নিজস্ব চিত্র।

কোচবিহারের দিনহাটার ওকরাবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় কাউরাই হাজিরবাজার এলাকায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল এবং গুলি চলার অভিযোগ উঠল। দুই তৃণমূল কর্মীকে দিনহাটার হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই তৃণমূল কর্মীর মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে গন্ডগোলের জেরে গুলি চলে বলে স্থানীয়দের অভিযোগ। গুরুতর আহত অবস্থায় এক তৃণমূলকর্মী বর্তমানে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি। যদিও পুলিশ গুলি চলার কথা স্বীকার করেনি।

Advertisement

কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় মনোনয়ন জমা দেওয়া নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা বাধে। তাতে ২৭ বছরের লিপটন হক এবং ৩৪ বছরের সাদ্দাম হোসেন নামে দু’জন মাথায় সামান্য আঘাত পেয়েছেন। তাঁদের দিনহাটা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে গুলিচালনার কোনও ঘটনা ঘটেনি বলেই দাবি পুলিশের। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

এ ব্যাপারে তৃণমূল নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘‘দলের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি দল। তা হলে প্রার্থী হবে কী করে! পুলিশের কাছে কঠোর ব্যবস্থা গ্রহণের আবেদন জানাব। তৃণমূলের একটিও মনোনয়নপত্র জমা পড়েনি। কেউ যদি মনোনয়ন জমা দেয়, সেটা তাঁর অধিকারের মধ্যে পড়ে। কিন্তু ‘এ ফর্ম’, ‘বি ফর্ম’ যদি তার কাছে না থাকে সে তৃণমূলের প্রার্থী হবে কী করে? তার মনোনয়নপত্রও বৈধ হবে না।’’

Advertisement

গুলিচালনার অভিযোগ করেছেন লিপটনের দাদা বাপ্পা হক। তিনি বলেন, ‘‘২৫৩ নম্বর বুথে আমার ভাই দাঁড়াতে চেয়েছিল। রুহুল আমিন বহিরাগত। বাইরে থেকে এসে এখানে দাঁড়াতে চেয়েছিল। কিন্তু দল ওকে ২৫২-তে টিকিট দিয়েছে। এই নিয়েই গুলি চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন