Dhupguri

২ লাখের গয়নাভর্তি ব্যাগ টোটোয় ফেলে বাসে উঠে গেলেন যাত্রী, তার পর..

গয়না-মালিকের দাবি, তাঁর সঙ্গে আরও অনেক ব্যাগ ছিল বলে তিনি বুঝতেই পারেননি সোনার গয়নাভর্তি ব্যাগটি ভুলে ফেলে এসেছেন টোটোয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ০২:৫৯
Share:

গয়নাভর্তি ব্যাগ ফিরিয়ে দিলেন টোটো চালক। নিজস্ব চিত্র।

যাত্রীর ফেলে যাওয়া গয়নার ব্যাগ ফিরিয়ে দিয়ে সততার পরিচয় দিলেন এক টোটোচালক। ধূপগুড়ির ঘোষ পাড়ার ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মুক্তি ঘোষ প্রায় দু’লক্ষ টাকা মূল্যের সোনার গয়না নিয়ে মেয়ের বাড়ি যাচ্ছিলেন। ভুল করে ব্যাগটি টোটো ফেলে দিয়ে বাস ধরতে চলে যান। শেষ পর্যন্ত টোটোচালকই তাঁর বাড়িতে গিয়ে গয়না ভর্তি ব্যাগটি ফেরত দেন।

Advertisement

ওই মহিলার দাবি, তাঁর সঙ্গে আরও অনেক ব্যাগ ছিল বলে তিনি বুঝতেই পারেননি সোনার গয়নাভর্তি ব্যাগটি ভুলে ফেলে এসেছেন। তিনি মাঝরাস্তায় টোটোর মধ্যে গয়নাভর্তি ব্যাগ ফেলে বাসে উঠে পড়েন। কিছু দূর যাওয়ার পর তাঁর খেয়াল পড়ে, সঙ্গে থাকা গয়নার ব্যাগটি নেই। বিষয়টি তিনি বাসচালক এবং কন্ডাকটরকে জানান। তড়িঘড়ি চালক বাস দাঁড় করিয়ে মহিলাকে নামিয়ে দেন।

এর পর ওই মহিলা চলন্ত বাস থেকে নেমে বিভিন্ন জায়গায় টোটোচালককে খোঁজ করেন। কিন্তু পাননি। কোনও দিশা না পেয়ে শেষে যান ধূপগুড়ি থানায়। লিখিত অভিযোগ জানান। গয়নার মালিক মুক্তি বলেন, ‘‘আমি মেয়ের বাড়ি যাচ্ছিলাম জলপাইগুড়িতে। আমার সঙ্গে বেশ কয়েকটি ব্যাগ ছিল। কী করে যে গয়নাভর্তি ব্যাগটা টোটোর মধ্যে ফেলে এলাম বুঝতে পারিনি।’’

Advertisement

অন্য দিকে, টোটোচালক গৌতম মণ্ডল যাত্রী নামিয়ে দ্বিতীয় যাত্রীকে তার গন্তব্যে নামানোর জন্য নিয়ে যাওয়ার সময় দেখেন, একটি ব্যাগ পড়ে রয়েছে। ব্যাগটি খুলে দেখেন, তার মধ্যে সোনার গয়না। ব্যাগে থাকা সোনার দোকানের ক্যাশমেমো দেখে সেই নম্বরে ফোন করেন। জানান যে, হারিয়ে যাওয়া ব্যাগটি তিনি পেয়েছেন।

এর পর খবর যায় টোটোচালকদের সংগঠনে। সভাপতি আলম রহমান সমস্ত টোটোচালকের সঙ্গে যোগাযোগ করেন। তখন গৌতম জানান, তিনি ব্যাগটি পেয়েছেন। এর পর তিনি আলমের সঙ্গে মুক্তির বাড়িতে গিয়ে গয়নাভর্তি ব্যাগ তাঁকে ফিরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন