Vande Bharat Express

উত্তরপূর্বে বন্দে ভারতের ট্রায়াল রান শুরু, দার্জিলিং থেকে গুয়াহাটি যাওয়া যাবে কত ক্ষণে?

রবিবার সকাল ৬টা ১৫ মিনিট নাগাদ এনজেপি স্টেশনের ১ নম্বর প্লাটফর্ম থেকে ট্রায়াল রান শুরু করে বন্দে ভারত। তা দেখতে ভিড় জমান অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৫:২৮
Share:

উত্তরপূর্বে বন্দে ভারতের ট্রায়াল রান শুরু। — নিজস্ব চিত্র।

উত্তরপূর্ব ভারতের প্রথম বন্দে ভারতের ট্রায়াল রান শুরু হল। রবিবার নিউ জলপাইগুড়ি (এনজেপি) থেকে গুয়াহাটির উদ্দেশে ট্রায়াল রান শুরু করল এনজিপি-গুয়াহাটি বন্দে ভারত। কবে ওই এক্সপ্রেসের যাত্রা শুরু হবে তা-ও জানিয়ে দিয়েছে রেল।

Advertisement

রবিবার সকাল ৬টা ১৫ মিনিট নাগাদ এনজেপি স্টেশনের ১ নম্বর প্লাটফর্ম থেকে ট্রায়াল রান শুরু করে বন্দে ভারত। রেল সূত্রে জানা গিয়েছে সোমবার বাদে সপ্তাহে ৬ দিনই চলবে ওই এক্সপ্রেসটি। রেল সূত্রে খবর, আগামী ২৫ মে থেকে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হবে। রবিবার সকালে বন্দে ভারতের ট্রায়াল রান দেখতে ভিড় জমান অনেকেই।

কাটিহার ডিভিশনের এডিআরএম সঞ্জয় চিলওয়ারয়ার বলেন, ‘‘আমাদের উদ্দেশ্য নির্ধারিত সময়ের মধ্যে গুয়াহাটি পৌঁছনো। কাজেই নির্দিষ্ট সময়ে ট্রায়াল রান শুরু হয়েছে। কোথায় এক্সপ্রেসের গতি কেমন থাকবে তা মেপে দেখা হবে। উত্তরপূর্ব ভারতের জন্য এটা প্রথম বন্দে ভারত। আগামী ২৫ মে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হবে। এটা পর্যটনে অন্য দিশা দেখাবে। যাঁরা গ্যাংটক বা দার্জিলিং ঘুরতে যাবেন তাঁরা চাইলে মাত্র পাঁচ থেকে সাড়ে পাঁচ ঘণ্টার মধ্যে গুয়াহাটি পৌঁছে যেতে পারবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন