Accident in Maldah

ফরাক্কা সেতুতে ট্র্যাক্টরে ধাক্কা মেরে সোজা রেললাইনে লরি, সজোর সংঘর্ষ মালগাড়ির সঙ্গে

মঙ্গলবার ভোরে মালদহ থেকে ফরাক্কার দিকে যাচ্ছিল একটি লরি। পাশের রেললাইনে একটি মালগাড়িও একই অভিমুখে এগোচ্ছিল। গতি নিয়ন্ত্রণ করতে পারেননি লরির চালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৮:৫১
Share:

ফরাক্কা সেতুতে মালগাড়ির সঙ্গে লরির সংঘর্ষ। —নিজস্ব চিত্র।

মালদহের ফরাক্কা সেতুতে সাতসকালে দুর্ঘটনা। একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা উঠে যায় সেতুর পাশের রেললাইনে। মালগাড়ির সঙ্গে সংঘর্ষে লরির একাংশ দুমড়েমুচড়ে গিয়েছে। লরির ধাক্কায় ছিটকে গিয়েছে একটি মালবাহী ট্র্যাক্টরও। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। লরিটির চালক পলাতক।

Advertisement

মঙ্গলবার ভোরে মালদহ থেকে ফরাক্কার দিকে যাচ্ছিল ওই লরিটি। পাশের রেললাইনে একটি মালগাড়িও একই অভিমুখে এগোচ্ছিল। উল্টো দিকে ফরাক্কা থেকে মালদহে যাচ্ছিল একটি মালবাহী ট্র্যাক্টর। অভিযোগ, গতি নিয়ন্ত্রণ করতে পারেননি লরির চালক। ট্র্যাক্টরটিকে সজোরে ধাক্কা মারে লরিটি। সেই ধাক্কায় ছিটকে সেতুর রেলিংয়ের দিকে এগিয়ে যায় ট্র্যাক্টর। দুর্ঘটনায় গাড়িটির একাংশ তুবড়ে গিয়েছে।

অন্য দিকে, ট্র্যাক্টরকে ধাক্কা মেরে রেললাইনের দিকে এগিয়ে যায় ওই লরি। রেললাইনের উপর উঠে পড়লে পিছন থেকে আসা মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয়। ভোরবেলা এমন দুর্ঘটনার পর এলাকায় লোকজন জড়ো হয়েছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এ ছাড়া, রেলকর্তারাও দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন। অনেকেই মনে করছেন, মালগাড়ির পরিবর্তে ওই সময় রেললাইনে যদি কোনও যাত্রিবাহী প্যাসেঞ্জার ট্রেন থাকত, তবে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত।

Advertisement

এই ঘটনার পর থেকেই লরির চালক পলাতক। ভাঙা ট্র্যাক্টর এবং লরি রাস্তার আটকে পড়ে থাকায় ফরাক্কা সেতুতে মঙ্গলবার সকাল থেকেই তীব্র যানজট সৃষ্টি হয়। দুর্ঘটনার কারণে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। পুলিশ দ্রুত লরি এবং ট্র্যাক্টর সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন