Alipurduar

এ বার গ্রেফতারের হুঁশিয়ারি

বৃহস্পতিবারের মতো শুক্রবারও আলিপুরদুয়ার শহরের বেশ কয়েকটি বাজারে অভিযান চলেছে। জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরাও অভিযানে ছিলেন।

Advertisement

রাজু সাহা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০ ০৩:৪৮
Share:

খোঁজখবর: বাজারে ফের অভিযানে জেলা প্রশাসনের আধিকারিকেরা। শুক্রবার আলিপুরদুয়ারে। নিজস্ব চিত্র

পাইকারি বাজারের দামের সঙ্গে খুচরো দামে সামঞ্জস্য থাকতে হবে। কোনও আনাজ ব্যবসায়ী সেই নিয়ম না মানলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিল আলিপুরদুয়ার প্রশাসন। শুক্রবার আলিপুরদুয়ারের বিভিন্ন বাজারে দাম নিয়ন্ত্রণের জন্য অভিযানে নামে জেলা প্রশাসন এবং পুলিশ। প্রশাসন এ-ও জানায়, পাইকারি বাজারে কেউ কালোবাজারি করলে তাঁর বিরুদ্ধেও নেওয়া হবে কড়া ব্যবস্থা। দাম বেশি নিলে বা কালোবাজারির অভিযোগ থাকলে গ্রেফতারও করা হবে তাঁকে।

Advertisement

বৃহস্পতিবারের মতো শুক্রবারও আলিপুরদুয়ার শহরের বেশ কয়েকটি বাজারে অভিযান চলেছে। জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরাও অভিযানে ছিলেন। এ দিন বিভিন্ন বাজারে ঘুরে আনাজের পাইকারি ও খুচরো বিক্রির দাম দেখেন তাঁরা। প্রশাসনের এক কর্তা জানান, এ দিন কারও বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। জেলা পুলিশ সুপার অমিতাভ মাইতি সংবাদমাধ্যমকে জানান, এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। তবে কারও বিরুদ্ধে বেআইনি মজুত বা চড়া দাম নেওয়ার অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

বেশ কিছুদিন ধরে চড়া দাম আলু বিক্রির অভিযোগ উঠছিল। ন্যায্য মূল্যের দোকানে আলু না পাওয়ারও অভিযোগ উঠছিল। এর পরেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। কৃষি বিপণন দফতর সুত্রে জানা গিয়েছে, ফালাকাটায় চার, কামাখ্যাগুড়িতে দুই, বারোবিশাতে এক এবং আলিপুরদুয়ার শহরে দুটি ন্যায্য মূল্যে আলু বিক্রির দোকান খোলা হচ্ছে। আলিপুরদুয়ারের বড়বাজার ও নিউটাউন বাজারে এ দিন থেকে ন্যায্য মূল্যে আলু বিক্রি শুরু হয়েছে। ২৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে ওই দুটি দোকানে।

Advertisement

আলিপুরদুয়ার জেলা কৃষি বিপণন দফতরের ডেপুটি ডিরেক্টর দীপঙ্কর পণ্ডিত জানান, ন্যায্য মূল্যে আলু পেতে যাতে কোনও সমস্যা না হয়, সেজন্য জেলার বিভিন্ন প্রান্তে নতুন আটটি দোকান খোলা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন