corona virus

বেঙ্গালুরু থেকে এল শ্রমিক বোঝাই ট্রেন

এ দিন তাঁদের হাতে খাবার তুলে দেন রেল ও জেলা প্রশাসনের কর্তারা। নিজের রাজ্যে ফিরতে পেরে স্বস্তিতে রিপন শেখ, আমিনুল হকেরা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

মালদহ শেষ আপডেট: ১৫ মে ২০২০ ০৬:৩৬
Share:

স্টেশনে লালারসের নমুনা সংগ্রহ শ্রমিকদের। নিজস্ব চিত্র

প্রায় ৪৬ ঘণ্টার সফরে বেঙ্গালুরু থেকে বৃহস্পতিবার বিকেলে শ্রমিক-বোঝাই বিশেষ ট্রেন পৌঁছল মালদহ টাউন স্টেশনে। তাতে ফিরলেন প্রায় দেড় হাজার শ্রমিক। এ দিন তাঁদের হাতে খাবার তুলে দেন রেল ও জেলা প্রশাসনের কর্তারা। নিজের রাজ্যে ফিরতে পেরে স্বস্তিতে রিপন শেখ, আমিনুল হকেরা।

Advertisement

প্রশাসনিক সূত্রে খবর, বিশেষ ট্রেনে রাজ্যের বিভিন্ন জেলার ১ হাজার ৪৯৭ জন যাত্রীকে নিয়ে বেঙ্গালুরু থেকে রওনা দিয়েছিল ওই বিশেষ ট্রেন। ট্রেন পৌঁছনোর অনেক আগেই টাউন স্টেশন ঘিরে ফেলে পুলিশ ও রেলওয়ে সুরক্ষা বাহিনী।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ট্রেনটিতে বাঁকুড়া, বর্ধমান, মুর্শিদাবাদ, মালদহ, দুই দিনাজপুর এবং উত্তরের আরও পাঁচ জেলার যাত্রী রয়েছেন। মালদহ টাউন স্টেশনে নামানো হয় প্রায় ১৩০০ যাত্রীকে। স্টেশনেই সবার লালারসের নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য দফতরের কর্মীরা।
বাঁকুড়ার বাসিন্দা রিপন শেখ বলেন, ‘‘ট্রেনের টিকিটের ভাড়া ৯২০ টাকা। অনেক কষ্টে টাকা জোগাড় করে টিকিট কেটেছি। বিভিন্ন স্টেশনে ট্রেন থামলেও কাউকে নামতে দেওয়া হয় নি। শুধু জল খেয়ে থেকেছি।” জলপাইগুড়ির দীনেশ পাত্র বলেন, “মোটা অঙ্কের ভাড়া নেওয়া হচ্ছে। টিকিটের দাম জোগাড় করতেই হিমসিম খেতে হচ্ছে।”

Advertisement

জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, “মালদহের বাসিন্দাদের লালারসের নমুনা নেওয়ার পরে সরকারি কোয়রান্টিনে রাখা হবে। অন্য জেলার শ্রমিকদের বাসে ফেরানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন