TMC

West Bengal Municipality Election: মা তৃণমূলের টিকিট পেয়েছেন, ক্ষুব্ধ ছেলে লড়াইয়ে নামছেন নির্দল প্রার্থী হয়ে

গত বার কোচবিহার পুরসভার ২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর হয়েছিলেন মীনা। তার আগে ওই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন উজ্জ্বল। তৃণমূল এ বারও টিকিট দিয়েছে মীনাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৪
Share:

মা মীনা তরের বিরুদ্ধে নির্দল প্রার্থী উজ্জ্বল। —নিজস্ব চিত্র।

দলের টিকিট না পেয়ে মায়ের বিরুদ্ধে নির্দল প্রার্থী হয়েই নির্বাচনী যুদ্ধে নামতে চলেছেন ছেলে। এমন ঘটনা কোচবিহারে। পুরসভার দুই নম্বর ওয়ার্ডে তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছেন কোচবিহার পুরসভার পুর প্রশাসক মীনা তর। দল টিকিট না দেওয়ায় মীনার বিরুদ্ধে নির্দল প্রার্থী হয়ে লড়াইয়ে নামতে চলেছেন তাঁর ছেলে উজ্জ্বল।
গত বার কোচবিহার পুরসভার দুই নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর হয়েছিলেন মীনা। তার আগে ওই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন উজ্জ্বল। তৃণমূল এ বারও টিকিট দিয়েছে মীনাকে। টিকিট না পেয়ে মায়ের বিরুদ্ধে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছেন উজ্জ্বল। ২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রচারও শুরু করেছেন মা এবং ছেলে।

Advertisement

প্রতিপক্ষ ঘরে। তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন মীনা। তাঁর কথায়, ‘‘মা-বাবা কখনও কু হয় না। সন্তান কু হয়। মমতা বন্দ্যোপাধ্যায় আমার উপর আস্থা রেখে আমাকে প্রার্থী করেছেন। তাই আমাকে নির্বাচনে লড়তেই হবে। প্রত্যেকের গণতান্ত্রিক অধিকার রয়েছে প্রতিদ্বন্দ্বিতা করার। আমি সাধারণ মানুষের কাছে গিয়ে ভোট চাইছি। এলাকার মানুষ ঠিক করবেন তাঁরা কাকে ভোট দেবেন।’’

মায়ের কথা শুনে উজ্জ্বলের বক্তব্য, ‘‘২ নম্বর ওয়ার্ডের নাগরিকদের সঙ্গে বৈঠক করেছি। তাঁরা চাইছেন, আমি যেন প্রার্থী হই। মানুষের কথা আমি ফেলতে পারব না। আমি দীর্ঘ দিন ধরেই এই এলাকায় নাগরিক পরিষেবা দিয়ে আসছি। পরিবারের সঙ্গে রাজনৈতিক সম্পর্ক দেখলে হবে না। পরিবার পরিবারের জায়গায়। আবার রাজনীতি রাজনীতির জায়গায়। দল যদি মনে করে আমি দলবিরোধী কাজ করছি তা হলে আমি পদত্যাগেও রাজি।

Advertisement

প্রতিদ্বন্দ্বিতার এমন নমুনা দেখে কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি গিরীন্দ্রনাথ বর্মণের বক্তব্য, ‘‘ব্যানার দেওয়া হয়েছে। তবে এখনও মনোনয়ন জমা হয়নি। রাজ্য নেতৃত্বের নির্দেশ, দলবিরোধী কাজ করা যাবে না। যদি তৃণমূলেরই কেউ নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে সে ক্ষেত্রে আমরা উচ্চ নেতৃত্বকে বিষয়টি জানাব। নেতৃত্বের নির্দেশ মতো কাজ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন