মন্দিরে চতুর্থ বার চুরি, ক্ষুব্ধ বাসিন্দারা

আনন্দময়ী কালীমন্দিরের দরজার ছিটকিনি ভেঙে মন্দিরে ঢুকে প্রতিমা আটটি সোনার টিপ ও পায়ের নূপুর ও প্রণামী বাক্সের টাকা পয়সা চুরি হল। শনিবার রাতে ধূপগুড়ি শহরের গয়েরকাটা রোডের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৬ ০১:৫৪
Share:

চুরির পরে। — নিজস্ব চিত্র।

আনন্দময়ী কালীমন্দিরের দরজার ছিটকিনি ভেঙে মন্দিরে ঢুকে প্রতিমা আটটি সোনার টিপ ও পায়ের নূপুর ও প্রণামী বাক্সের টাকা পয়সা চুরি হল। শনিবার রাতে ধূপগুড়ি শহরের গয়েরকাটা রোডের ঘটনা। রবিবার সকালে পূজারী মন্দিরে পুজো দিতে এলে চুরির ঘটনা ধরা পরে। পুলিশ তদন্ত শুরু করেছে। শহরের মধ্যে ৩১ নম্বর জাতীয় সড়কের পাশেই মন্দির। তার পাশে ধূপগুড়ি দমকল কেন্দ্র। এমন জমজমাট জায়গায় চুরি হওয়ায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। ধূপগুড়ির থানার আইসি ধ্রুব প্রধান জানান, দুষ্কৃতীরা অধরা।

Advertisement

ধূপগুড়ির পাট, ভুসিমাল ও সুপারি ব্যবসায়ী সমিতির সদস্যরা এই মন্দির নির্মাণ করে ২০১১ সালে । চুরির খবর ছড়িয়ে পড়তেই ভক্তরা মন্দিরে এসে ভিড় জমাতে থাকেন। সমিতির সদস্য কালু বসাক বলে, “সোনার টিপ, নূপুর ও প্রণামী বাক্সের টকা মিলিয়ে প্রায় ত্রিশ হাজার টাকা চুরি হয়েছে। শহরে চুরি বাড়লেও পুলিশ কিছু করছে না। রাতে টহল থাকলে হয়তো চুরি হতো না।”

মন্দিরের পুরোহিত অলোক বাগচি বলেন, “সকালে মন্দিরে এসেই দেখি দরজার লোহার ছিটকিনি ভাঙা। মন্দিরে নিরাপত্তা রক্ষী না থাকায় আরও কয়েক ভরি সোনার অলংঙ্কার সব সময় পড়িয়ে রাখা হয় না। তাই রক্ষে। চার বছরের এই নিয়ে চার বার চুরি হল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন