Number of coronavirus cases

রাজ্যে রেকর্ড সংখ্যক আক্রান্ত, এক দিনে ৫৪২, মারা গেলেন ১০ জন

এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৯০ জন। মৃত্যু হয়েছে ৬১৬ জনের। সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪৩জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২০ ১৯:৫১
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে এই প্রথম দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়াল। সেই সঙ্গে সুস্থতার হারও বেড়ে হয়েছে ৬৫ শতাংশ। রাজ্য স্বাস্থ্য দফতরের শুক্রবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫৪২। মারা গিয়েছেন ১০ জন। ৩৪৫ জন সুস্থ হয়েছেন।

Advertisement

এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৯০ জন। মৃত্যু হয়েছে ৬১৬ জনের। সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪৩জন। কলকাতায় যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমন সুস্থতার হারও বেড়েছে। শহরে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১৬ জন। তার মধ্যে ৩ হাজার ১৪ জন করোনাযুদ্ধে জয়ীও হয়েছেন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১ হাজার ৮৯৩। মারা গিয়েছেন ৩৫৪ জন।

কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা এবং হাওড়া। দুই জেলাতেই করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গিয়েছে। তবে বেশির ভাগই সুস্থ হয়ে উঠেছেন। এই দুই জেলায় যথাক্রমে ৮৩১ এবং ৬১৮ জন সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৯৩ জন এবং হাওড়ায় ৮৯ জন মারা গিয়েছেন। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে এখন দার্জিলিংকে ছাপিয়ে গিয়েছে মালদহ। দার্জিলিঙে মোট আক্রান্ত ৪০৯ জন। মালদহে আক্রান্ত ৫১৩ জন।

Advertisement

আরও পড়ুন: উচ্চমাধ্যমিকের বকেয়া পরীক্ষা বাতিল ৩১ জুলাইয়ে মধ্যে ফলপ্রকাশের সম্ভাবনা

আরও পড়ুন: বাড়ছে না বাস ভাড়া, নিয়ম মানলে ১ জুলাই থেকে মেট্রো চালু কলকাতায়

এই মূহূর্তে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে ৫০টি ল্যাবরেটরিতে কোভিড-১৯ পরীক্ষা হচ্ছে। আরও ২টি অনুমোদনের অপেক্ষায়। ৭৮টি হাসপাতালে করোনার চিকিৎসা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন