BJP

ওয়ার্ডে কাজ করুন, প্রার্থীদের বার্তা বিজেপির

পুরভোটে বিপর্যয়ের কারণ খুঁজতে দক্ষিণ কলকাতার পরে এ বার পুরসভার ১ থেকে ৭ নম্বর বরো’র প্রার্থীদের নিয়ে মঙ্গলবার বৈঠক ডেকেছিলেন বিজেপি নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ০৮:৪৩
Share:

প্রতীকী ছবি।

সাংগঠনিক দুর্বলতা, অন্তর্ঘাত এবং শাসক তৃণমূলের ‘সন্ত্রাস’। দক্ষিণের পরে সেই তিন কারণই উঠে এল উত্তর কলকাতায় পুরভোটের প্রার্থীদের নিয়ে বিজেপির পর্যালোচনা বৈঠকে। তবে অভিযোগ শোনার পরেও রাজ্য বিজেপির সব-পর্যবেক্ষক অমিত মালবীয় পরামর্শ দিয়েছেন, যে যেখানে প্রার্থী ছিলেন, সেই ওয়ার্ডেই দলের কাজ করে যান। যাতে ভবিষ্যতে ওই ওয়ার্ডে দলের সম্ভাবনা তৈরি করা যায়। আর স্থানীয় নেতৃত্বের একাংশের বিরুদ্ধে ‘অসহযোগিতা’র অভিযোগের প্রেক্ষিতে তাঁর বার্তা, সংগঠনকে এখন ঢেলে সাজা হচ্ছে।

Advertisement

পুরভোটে বিপর্যয়ের কারণ খুঁজতে দক্ষিণ কলকাতার পরে এ বার পুরসভার ১ থেকে ৭ নম্বর বরো’র প্রার্থীদের নিয়ে মঙ্গলবার বৈঠক ডেকেছিলেন বিজেপি নেতৃত্ব। দলীয় সূত্রের খবর, দক্ষিণ কলকাতার মতোই উত্তরের অনেক প্রার্থীই অভিযোগ করেন, তাঁদের এলাকায় দলের সংগঠন খুব দুর্বল। প্রচার থেকে শুরু করে বুথে পোলিং এজেন্ট দেওয়া, যথেষ্ট লোকবলের অভাবে সব ক্ষেত্রেই সমস্যায় পড়তে হয়েছে তাঁদের। মণ্ডল সভাপতিরা তাঁদের সঙ্গে ভোটের কাজে সহযোগিতা করেননি বলেও অভিযোগ করেন প্রার্থীদের একাংশ। নতুন রাজ্য কমিটিতে ‘গুরুত্ব’ হারানোর পরে কয়েক জন নেতা এই বৈঠকে ছিলেন না। তাঁদের অবশ্য বক্তব্য, অন্যত্র পূর্বনির্ধারিত কর্মসূচি থাকায় তাঁরা বৈঠকে যেতে পারেননি। সে কথা দলকেও জানানোও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন