Tapas Pal

জামিন পেলেন তাপস পাল, ১৩ মাস পর

তাপস পাল গুরুতর অসুস্থ। মূলত এই কারণ দেখিয়েই তাঁর জামিনের আর্জি করেন তাপসের আইনজীবী। অসুস্থতার সমস্ত নথিপত্র পেশ করা হয় আদালতে। আদালত সেই আবেদন মঞ্জুর করল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৮ ১১:৫৭
Share:

দীর্ঘ ১৩ মাস পর জামিন পেলেন তাপস পাল। ফাইল চিত্র।

অবশেষে জামিন পেলেন তৃণমূল সাংসদ এবং অভিনেতা তাপস পাল। দীর্ঘ ১৩ মাস বন্দি থাকার পর বৃহস্পতিবার তাঁকে জামিন দিল ওড়িশার বিশেষ আদালত।

Advertisement

তাপস পাল গুরুতর অসুস্থ। মূলত এই কারণ দেখিয়েই তাঁর জামিনের আর্জি করেন তাপসের আইনজীবী। অসুস্থতার সমস্ত নথিপত্র পেশ করা হয় আদালতে। আদালত সেই আবেদন মঞ্জুর করল।

রোজভ্যালি সংক্রান্ত আর্থিক দুর্নীতি মামলায় ২০১৬ সালের ৩০ ডিসেম্বর গ্রেফতার করা হয় কৃষ্ণনগরের সাংসদ তাপস পালকে। পর দিনই তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল ওড়িশায়। বন্দি অবস্থাতেই দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন:

পঞ্চায়েতমুখী ডোল-বাজেট

আমি এত মোটা! নিজের ছবি দেখে প্রশ্ন তুললেন মমতা

তাপসের এই দীর্ঘ দিন জামিন না পাওয়ার কোনও যুক্তিসঙ্গত কারণ দেখেনি আইন মহলের একাংশ। আদালত সূত্রে খবর, যদি না অভিযুক্তের বাইরে থাকাটা অন্য কারও পক্ষে বিপজ্জনক হয়, তা হলে যে কোনও মামলাতেই জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর জামিন দেওয়াটা অনেক বেশি যুক্তিসঙ্গত। তা ছাড়া একজন অসুস্থ মানুষকে এত দিন আটকে রেখে তদন্তে কী বিশেষ কোনও অগ্রগতি হয়েছে? উঠেছে সে প্রশ্নও।

রোজভ্যালি মামলায় ২০১৬ সালের ৩০ ডিসেম্বর গ্রেফতার করা হয় তাপস পালকে। ফাইল চিত্র।

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির সঙ্গে তাপস পালের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল এবং তিনি ওই সংস্থার কাছ থেকে বিভিন্ন সময়ে মোটা টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছিল সিবিআই। রোজভ্যালির যে ফিল্ম ডিভিশন রয়েছে, তাপস পাল মাস ছয়েক তার অন্যতম ডিরেক্টর ছিলেন। অভিযোগ ছিল, সেই পদমর্যাদাকে কাজে লাগিয়েই, নানা সময় ওই সংস্থা থেকে টাকা তুলেছেন তিনি, এমনকী স্ত্রী ও মেয়েকে অন্যান্য সুবিধাও পাইয়ে দিয়েছেন। সংস্থার দায়িত্ব নেওয়ার আগেই তিনি বেতন নিতে শুরু করে দেন, এমন নথিও নাকি ছিল সিবিআই-এর হাতে। রোজভ্যালির পদস্থ কর্তাদের জেরা করে এবং সংস্থার বিভিন্ন দফতরে তল্লাশি চালিয়ে সেই সব নথিপত্র জোগাড় করে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন