মার্শালের অভিযোগ, ক্ষুব্ধ বিরোধীরা

অধিবেশন শুরু হওয়ার কয়েক দিন আগে বিধানসভার মিডিয়া সেন্টারে সাংবাদিক সম্মেলনে ঢোকার মুখে সাংবাদিকদের আটকানো হয়েছিল। দাবি করা হয়েছিল, বিধানসভার কার্ড সঙ্গে থাকলে তবেই সাংবাদিকেরা ভিতরে যেতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০১৭ ০৩:২৭
Share:

বিরোধী দলনেতা এবং বাম পরিষদীয় নেতার বিরুদ্ধে বিধানসভার মার্শালের অভিযোগের জেরে সরকার-বিরোধী সংঘাত আরও তীব্র হল! মার্শালের অভিযোগের জবাব চেয়ে দুই বিরোধী নেতাকেই চিঠি পাঠিয়েছেন বিধানসভার সচিব। ক্ষুব্ধ দুই বিরোধী নেতাই পাল্টা চিঠি দিয়ে প্রতিবাদ জানিয়েছেন সচিবের কাছে।

Advertisement

অধিবেশন শুরু হওয়ার কয়েক দিন আগে বিধানসভার মিডিয়া সেন্টারে সাংবাদিক সম্মেলনে ঢোকার মুখে সাংবাদিকদের আটকানো হয়েছিল। দাবি করা হয়েছিল, বিধানসভার কার্ড সঙ্গে থাকলে তবেই সাংবাদিকেরা ভিতরে যেতে পারবেন। সে দিন ঘটনার প্রতিবাদ করেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। মার্শাল দেবব্রত মুখোপাধ্যায়ের অভিযোগ, সে দিন দুই নেতাই তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন এবং নিরাপত্তাকর্মীদের মিডিয়া সেন্টার থেকে বেরিয়ে যেতে বলেন। বিধানসভার সচিবকে জবাবি চিঠিতে ক্ষুব্ধ দুই নেতাই লিখেছেন, এর চেয়ে দুর্ভাগ্যজনক কিছু হয় না! বিরোধী দলনেতার যুক্তি, মিডিয়া সেন্টারে নিরাপত্তাকর্মী থাকার দরকার নেই, এটা বলা তাঁদের স্বাধিকারের মধ্যেই পড়ে। আর সুজনবাবু অভিযোগ করেছেন, তাঁদের সাংবাদিক সম্মেলনে বিঘ্ন ঘটাতেই নিরাপত্তাকর্মী বসিয়ে রাখা হয়েছিল।

ঘটনা জেনে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার বলেছেন, ‘‘আমি অবশ্যই স্পিকারের সঙ্গে আলোচনা করব।’’ এমন অভিযোগের জবাব বিরোধী নেতাদের কাছে চাওয়ার দরকার ছিল না বলেই শাসক শিবিরের অনেকের অভিমত। নবান্ন অভিযানে বিধায়কদের থানায় আটক করার ঘটনা নিয়ে সুজনবাবুর আনা স্বাধিকার ভঙ্গের প্রস্তাবও এ দিন খারিজ করে দিয়েছেন স্পিকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন