নারদ-কাণ্ডের প্রতিবাদে বামেদের পাশাপাশি পথে নামল কংগ্রেসও

নারদ-কাণ্ড প্রকাশ্যে আসার পরে ভোটের মুখে তৃণমূলকে নিশানা করে পথে নেমে পড়েছে বিরোধীরা। কংগ্রেস এবং সিপিএম কোথাও যৌথ ভাবে, কোথাও বা আলাদা করে মঙ্গলবার পথে নামার সিদ্ধান্ত নিয়েছে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সোমবার রাতেই নির্দেশ দিয়েছেন, বামফ্রন্টের ছাত্র, যুব মহিলা সংগঠন-সহ সকলকেই ঘুষ-কাণ্ডের প্রতিবাদে পথে নামতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৬ ১৩:৫৩
Share:

নারদ কান্ডে অভিযুক্তদের গ্রেপতারের দাবিতে উলুবেড়িয়ায় বাম ছাত্র যুবদের ও টি রোড অবরোধ। ছবি: সুব্রত জানা।

নারদ-কাণ্ড প্রকাশ্যে আসার পরে ভোটের মুখে তৃণমূলকে নিশানা করে পথে নেমে পড়েছে বিরোধীরা। কংগ্রেস এবং সিপিএম কোথাও যৌথ ভাবে, কোথাও বা আলাদা করে মঙ্গলবার পথে নামার সিদ্ধান্ত নিয়েছে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সোমবার রাতেই নির্দেশ দিয়েছেন, বামফ্রন্টের ছাত্র, যুব মহিলা সংগঠন-সহ সকলকেই ঘুষ-কাণ্ডের প্রতিবাদে পথে নামতে হবে। সেই মতোই এ দিন কলকাতা শহর এবং জেলায় জেলায় প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়েছে। পথ আটকে প্রতিবাদ জানানো হয়েছে বিভিন্ন জায়গায়।

Advertisement

এই ঘটনাকে সামনে রেখে একসঙ্গে প্রতিবাদে নেমে ভোটের প্রচারও সেরে নিতে চাইছে বাম এবং কংগ্রেস। এর পাশাপাশি সংসদে যে হেতু অধিবেশন চলছে, সেখানেও সরব হওয়ার প্রস্তুতি নিয়েছে বামেরা। যে সব সাংসদকে নারদের ওই ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, তাঁদের বিরুদ্ধে সংসদের স্বাধীকার রক্ষা কমিটি এবং এথিক্স কমিটিতে অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন সিপিএমের রাজ্যসভার নেতা সীতারাম ইয়েচুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন