PAC

কলকাতার পাশাপাশি এ বার প্রথম পিএসি-র বৈঠক বসছে বহরমপুরেও

মুর্শিদাবাদের পাট চাষ এবং সেই সংক্রান্ত শিল্পের খ্যাতি দেশ জুড়ে। সে কথা মাথায় রেখেই এ বার জেলার সদর শহরেই পিএসি-র বৈঠক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ২০:০৫
Share:

অধীর চৌধুরীর শহরে ৩ দিন চলবে বৈঠক।— ফাইল চিত্র

এই প্রথম বহরমপুরে বসতে চলেছে পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র বৈঠক। কলকাতায় ২ দিন এবং তার পাশাপাশি কমিটির চেয়ারম্যান অধীর চৌধুরীর খাসতালুকে ৩ দিন চলবে বৈঠক।

Advertisement

আগামী ৯ এবং ১৪ জানুয়ারি কলকাতার দু’টি পাঁচতারা হোটেলে হওয়ার কথা পিএসি-র বৈঠক। এ ছাড়া ১১,১২ এবং ১৩ জানুয়ারি কমিটির চেয়ারম্যানের সংসদীয় এলাকায় বসতে চলেছে বৈঠক। কৃষি এবং ব্যাঙ্কিং সংক্রান্ত আলোচনা এবং তার অডিট এই বিষয়গুলিকেই প্রধানত গুরুত্ব দেওয়া হচ্ছে। বৈঠকে কেন্দ্রের জলসম্পদ, কৃষি মন্ত্রকের আধিকারিকদের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের কৃষি দপ্তরের কর্তাদেরও। এসবিআই এবং পিএনবি ব্যাঙ্কের শীর্ষকর্তাদের ওই বৈঠকে উপস্থিত হওয়ার কথা। বিভিন্ন তেল সংস্থাগুলির প্রধানদেরও ওই বৈঠকে উপস্থিত থাকার কথা। আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের স্বরাষ্ট্র সচিব এবং জেলা প্রশাসনের আধিকারিকদেরও।

মুর্শিদাবাদের পাট চাষ এবং সেই সংক্রান্ত শিল্পের খ্যাতি দেশ জুড়ে। সে কথা মাথায় রেখেই এ বার জেলার সদর শহরেই বসতে বলেছে পিএসি-র বৈঠক।

Advertisement

আরও পড়ুন: প্রয়াত মমতার দীর্ঘদিনের রাজনৈতিক সঙ্গী মানিক

আরও পড়ুন: ‘মনুবাদী বিজেপি, নীতিহীন তৃণমূলে’ ফারাক দেখছেন না বিমান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন