TMCP

জিতলে ফিরিয়ে নেবে দল, ভুলেও ভাববেন না! বিক্ষুব্ধ-তৃণমূল নির্দল প্রার্থীদের বার্তা পার্থর

কলকাতা পুরসভার ভোটেও বেশ কয়েকজন তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হয়ে দাঁড়ান। তিনজন তৃণমূল প্রার্থীদের হারিয়ে কাউন্সিলরও হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১২
Share:

কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি পার্থ চট্টোপাধ্যায়

জিতে দলে ফিরব! এমন আশ্বাস দিয়ে ভোটে প্রচার করছেন তৃণমূলের টিকিট না পেয়ে বিক্ষুব্ধ নির্দল প্রার্থীরা। তাঁদের উদ্দেশেই এ বার কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি পার্থ চট্টোপাধ্যায়। রবিবার নিজের নাকতলার বাড়িতে সাংবাদিক বৈঠকে এক প্রশ্নের উত্তরের পার্থ বলেন, “দলের বিরুদ্ধে দাঁড়িয়ে, দলের প্রার্থীদের হারিয়ে জেতার স্বপ্ন দেখে যদি কেউ ভেবে থাকেন দলে ফিরে আসবেন, সেই ভাবনা সফল হবে না। কারণ যাঁরা নির্দল হয়ে দাঁড়িয়েছেন, তাঁরা জিতবেন না। তেমনই ফিরে আসাও হবে না।”
দলত্যাগীদের বার্তা দিতে গিয়ে পার্থ বলেন, “অনেকেই তো বিজেপি-তে গিয়ে আবার ফিরে আসার চেষ্টা করছেন। তাঁদের সবার জন্য দল দরজা হাট করে খুলে দেয়নি। তাই যাঁরা নির্দল হিসেবে দাঁড়িয়েছেন, তাঁদের স্মরণ করিয়ে দিতে চাই— নির্দল প্রার্থী হয়ে দলীয় প্রার্থীর ক্ষতি করবেন, আবার ফিরে আসার স্বপ্ন দেখবেন, দুটো এক সঙ্গে হবে না। জেতার স্বপ্নও পুরণ হবে না। দলেও ফেরা যাবে না।”
গত ডিসেম্বর মাসে কলকাতা পুরসভার নির্বাচনেও বেশ কয়েকজন তৃণমূল নেতানেত্রী টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন দেন। তাঁদের মধ্যে তিনজন তৃণমূল প্রার্থীদের হারিয়ে কাউন্সিলরও হয়েছেন। ৪৩ নম্বর ওয়ার্ডে আয়েশা কনিজ, ১৩৫ নম্বর ওয়ার্ডে রুবিনা নাজ এবং ১৪১ নম্বর ওয়ার্ডে পূর্বাশা নস্কর জিতলেও এখনও তৃণমূলে তাঁদের ফিরিয়ে নেওয়া হয়নি। এই তিন প্রার্থী জয়ের পর তৃণমূলে ফিরবেন বলে আগাম ঘোষণাও করে দিয়েছিলেন। কিন্তু, তৃণমূল শীর্ষ নেতৃত্ব জানিয়েছেন, দলের প্রার্থীদের বিরুদ্ধে দাঁড়িয়ে দলে ফেরা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন