Paresh Murmu

ভোটে জিতেছেন পরেশ, কেশিয়াড়িতে জোড়া পাঁঠা দেওয়ার মানত পূরণ করলেন তৃণ-কর্মীরা

কেশিয়াড়ি বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন পরেশ মুর্মু। নির্বাচনেও জিতেছেন। নিকটতম প্রার্থীর থেকে ১৫ হাজারের বেশি ভোটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশিয়াড়ি শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২২:৫৫
Share:

পরেশ মুর্মু। নিজস্ব চিত্র

বিধায়ক ভোটে জিতলে হলে জোড়া পাঁঠা দেওয়া হবে। মানত করেছিলেন জোড়াফুল শিবিরের স্থানীয় কর্মী সমর্থকেরা। শনিবার সেই মানত পূরণ করলেন তাঁরা।

Advertisement

কেশিয়ারি বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন পরেশ মুর্মু। নির্বাচনেও জিতেছেন। নিকটতম প্রার্থীর থেকে ১৫ হাজারের বেশি ভোটে। নিজেদের নেতাকে জেতানোর জন্য দিনরাত এক করে দলীয় প্রচার সেরেছিলেন ওই স্থানীয় কর্মীরাই। জানা যায়, প্রথম দফার নির্বাচনে মহিলাদের উপর হিংসার ঘটনায় ক্ষুব্ধ নছিপুর গ্রাম পঞ্চায়েতের ডাডরা বুথ এলাকার কর্মী সমর্থকেরা মানত করেছিলেন, বিধায়ক পুনরায় জিতলে জোড়া পাঁঠা দেবেন তাঁরা।

আর সেই জয়ের আনন্দে শনিবার নয়াগ্রামে জাগ্রত ধর্মীয় স্থান কালুয়াষাঁড়ের কাছে জোড়া পাঁঠা দিলেন তৃণমূলের স্থানীয় কর্মী-সমর্থকেরা। ফুলের মালা পরিয়ে সম্মান জানানো হয় পরেশ মুর্মুকে। বিধায়ককে সংবর্ধনা জানানোর পর বাজনা বাজিয়ে জোড়া পাঁঠা নিয়ে কালুয়াষাঁড়ের উদ্দেশে রওনা দেন দলের কর্মীরা।

Advertisement

পরেশ বলেন, ‘‘২৭ মার্চ প্রথম দফার ভোটে কেন্দ্রীয় বাহিনী ডাডরা বুথ এলাকায় ব্যাপক অত্যাচার চালায়। এমনকি মহিলাদেরও অত্যাচারিত হতে হয়েছিল। তারই প্রতিবাদে রুখে দিয়েছিল সাধারণ মানুষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন