State news

২১ জুলাইয়ে মঞ্চ থেকে রাজপথ, নানা রঙের মুহূর্ত

ভিড় ঠেলে, ঘামে সপসপে হয়ে দলে দলে সমর্থকদের হাজির হতে হয়েছে ঠিকই, কিন্তু এত পরিশ্রম মোটেই বৃথা গেল না। কেউ রেলিংয়ের উপরে বেশ কিছুটা সময় ঘুমিয়েই কাটিয়ে দিলেন, তো কেউ আবার এ দিন ও দিক ঘুরে বেড়ালেন। দূর থেকে আগতদের জন্য ব্যবস্থা করা হয়েছিল মাংস-ভাতের। সব মিলিয়ে বলাই যায় দিনটা মন্দ গেল না! এক ঝলকে দেখে নিন মঞ্চ থেকে রাজপথের সেই সব রঙিন মুহূর্তগুলি:

Advertisement
শেষ আপডেট: ২১ জুলাই ২০১৬ ১২:৪৫
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মঞ্চে উপস্থিত অভিনেত্রীরা। রয়েছেন পায়েল, নুসরত আর তনুশ্রী (বাঁ দিক থেকে)।

পুলিশের গুলিতে ’৯৩ সালের ২১ জুলাই প্রাণ হারিয়েছিলেন যুব কংগ্রেসের ১৩ জন কর্মী। তাঁদের স্মরণ করতেই ফি বছর এ দিনটায় ধর্মতলায় সমাবেশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন সকাল থেকেই রাজ্যের নানা প্রান্ত থেকে ভিড় জমতে শুরু করে ধর্মতলায়। রীতিমতো স্তব্ধ হয়ে পড়ে শহরের প্রাণকেন্দ্র। স্তব্ধ হয়ে পড়ে অন্যান্য রাস্তাও। তবে ভিড় ঠেলে, ঘামে সপসপে হয়ে দলে দলে সমর্থকদের হাজির হতে হয়েছে ঠিকই, কিন্তু এত পরিশ্রম মোটেই বৃথা গেল না। কেউ রেলিংয়ের উপরে বেশ কিছুটা সময় ঘুমিয়েই কাটিয়ে দিলেন, তো কেউ আবার এ দিন ও দিক ঘুরে বেড়ালেন। দূর থেকে আগতদের জন্য ব্যবস্থা করা হয়েছিল মাংস-ভাতের। সব মিলিয়ে বলাই যায় দিনটা মন্দ গেল না! এক ঝলকে দেখে নিন মঞ্চ থেকে রাজপথের সেই সব রঙিন মুহূর্তগুলি:

Advertisement

আরও পড়ুন: বেচাল চলবে না, আজ কড়া চাবুক মমতার

—নিজস্ব চিত্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন